কোম্পানীগঞ্জে ইউএনওর নম্বর ক্লোন করে টাকা দাবির অভিযোগ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নোয়াখালী

১৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:০০ এএম


কোম্পানীগঞ্জে ইউএনওর নম্বর ক্লোন করে টাকা দাবির অভিযোগ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল নম্বর ক্লোন করে প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে একাধিক ইউনিয়ন চেয়ারম্যান ও ইউপি সচিবের কাছে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. জিয়াউল হক মীর নিজেই ঢাকা পোস্টকে বিষয়টি জানান।

তিনি বলেন, সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় একটি চক্র আমার ফোন নম্বর ক্লোন করে কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা পরিচয় দিয়ে সরকারি প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে একাধিক ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবকে ফোন দিয়েছে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকতে এবং বিকাশ কিংবা অন্যান্য মাধ্যমে আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করছি।

এ বিষয়ে জনগণকে সচেতন রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘ইউএনও কোম্পানীগঞ্জ’ নামে অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাসও দেওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ইউএনও জিয়াউল হক।

জানা গেছে, উপজেলার ৬ নম্বর রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরীকে সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইউএনও পরিচয় দিয়ে ফোন করা হয়।

তিনি ঢাকা পোস্টকে বলেন, সরকারি প্রকল্পের কাজ পেতে ১০ হাজার টাকা চেয়ে আমাকে ফোন দেয়। আমি প্রতারণার বিষয়টি আঁচ করতে পারায় বিপরীত প্রান্ত থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

এ বিষয়ে ইউএনও কার্যালয়ের কনফিডেন্সিয়াল অ্যাসিস্ট্যান্ট (সিএ) মো. হাবিব উল্যাহ ঢাকা পোস্টকে বলেন, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাড়াও আরও ২ জন চেয়ারম্যান এবং একজন সচিবকে ইউএনও পরিচয়ে ফোন দেওয়া হয়েছে।

হাসিব আল আমিন/এসকেডি

Link copied