গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড পেলেন উদ্যোক্তা নিলুফার ইয়াসমিন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মেহেরপুর

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৭ পিএম


গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড পেলেন উদ্যোক্তা নিলুফার ইয়াসমিন

নিলুফার ইয়াসমিনের হাতে সম্মাননা অ্যাওয়ার্ড তুলে দিচ্ছেন মশিউর রহমান রাঙ্গা এমপি

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড পেয়েছেন নারী উদ্যোক্তা মেহেরপুরের নিলুফার ইয়াসমিন রুপা। ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস দেশের ৫০ জন সংগঠক ও উদ্যোক্তা নরীকে এ অ্যাওয়ার্ড প্রদান করে।

দেশের বিভিন্ন খাতে অবদান রাখায় বিশেষ সম্মাননা দেওয়া হয়। শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড প্রোগ্রামের আয়োজন করে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস।

বিভিন্ন এলাকার ৫০ জন নারীর নির্বাচিত করা হয়। এদের মধ্যে মেহেরপুরের এক মাত্র নারী সংগঠক নিলুফার ইয়াসমিন রুপা নির্বাচিত হন। অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় এই সম্মাননা অ্যাওয়ার্ড।

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস’র এর সভাপতি লুৎফুন আহসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. হামিদা খানম, অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, সাবেক চিফ ইঞ্জিনিয়ার নেছারুল হক, সংগীতশিল্পী ফেরদৌস আরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহরিয়ার স্বপন। নিলুফার ইয়াসমিন রুপা জানান, এ সম্মাননা মেহেরপুরবাসীর অর্জন। এ অর্জনে সাংগঠনিক, সামাজিক ও মানবাধিকার সংশ্লিষ্ট সকল কাজে অনুপ্রেরণা জোগাবে বলে জানান তিনি।

সম্মাননা গ্রহণ করার পরে নিলুফার ইয়াসমিন রুপা বলেন, যেকোনো অ্যাওয়ার্ড মানুষের দায়িত্ব আরও বেগবান করে। যদিও অ্যাওয়ার্ড পাওয়ার জন্য মানুষের সেবা করছি না, আমি আমার দায়িত্ববোধ থেকেই মানুষের জন্য কাজ করার চেষ্টা করছি।

আকতারুজ্জামান/এমএসআর

Link copied