জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার মাদারীপুরে মামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মাদারীপুর 

২৫ নভেম্বর ২০২১, ০৭:১১ পিএম


জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার মাদারীপুরে মামলা

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্ত) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এবার মাদারীপুর আদালত মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বাবুল আখতার বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. সিদ্দিকুর রহমান সিং।

মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শহীদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে আগামী ১২ জানুয়ারি মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। মামলার বাদী বাবুল আখতার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

পিপি মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধুক নিয়ে অপ্রীতিকর কথা বলেছেন। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে ইতিহাস বিকৃতি করেছেন। মহান মুক্তিযুদ্ধে শহিদদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছন। তার এ ধরনের বক্তব্যের কারণে সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। 

মামলার বাদী বাবুল আখতার বলেন, মেয়র জাহাঙ্গীর আলম আমাদের জাতির পিতা ও মহান স্বাধীনতার চেতনাকে অবজ্ঞা করেছেন। তাই আমরা তার বিচারের দাবিতে আদালতের শরণাপন্ন  হয়েছি।

এদিকে একই ঘটনায় গত মঙ্গলবার (২৩ নভেম্বর) রাজবাড়ীতে এবং বৃহস্পতিবার (২৫ নভেম্বর) পঞ্চগড়ে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহিদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ দল থেকে আজীবনের জন্য জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করা হয়। তার স্থলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডলকে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়। 

নাজমুল মোড়ল/আরএআর

Link copied