ময়মনসিংহ বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ২১১ জন পরীক্ষার্থী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

০২ ডিসেম্বর ২০২১, ০৯:০০ পিএম


ময়মনসিংহ বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ২১১ জন পরীক্ষার্থী

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর এবারই প্রথম এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বোর্ডের চার জেলায় প্রথম দিনের পরীক্ষায় ২১১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে সাড়ে ১১টায় শেষ হয়।

শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ডের অধীনে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলার ৮৭টি কেন্দ্রে ২৮১টি প্রতিষ্ঠানের ৭০ হাজার ৯৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছে। এদের মধ্যে ৩৪ হাজার ৬৩০ জন ছাত্র এবং ৩৬ হাজার ৩১১ জন ছাত্রী রয়েছে। 

এবার ছাত্রদের চেয়ে ছাত্রীর সংখ্যা এক হাজার ৬৮১ জন বেশি। সবচেয়ে বেশি পরীক্ষার্থী ময়মনসিংহে আর সবচেয়ে কম শেরপুর জেলায়। প্রথম দিন সকালে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র এবং বিকেলে লঘু সংগীত প্রথম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ময়মনসিংহ জেলার আট হাজার ২৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫ জন, জামালপুরের দুই হাজার ৫৮৫ জনের মধ্যে ৫৫ জন, শেরপুরের এক হাজার ৬৩৪ জনের মধ্যে ৪১ জন এবং নেত্রকোনা জেলায় ৮৮৭ জনের মধ্যে ২০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। প্রথম দিনের পরীক্ষায় কেউ বহিষ্কার হয়নি। 

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি কেন্দ্রে হ্যান্ড সেনিটাইজার ও সাবান-পানির ব্যবস্থা করা হয়েছে। শারীরিক দূরত্ব বজায় রেখে বসানো হয় পরীক্ষার্থীদের। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে বলে আশা রাখি।

উবায়দুল হক/আরআই

Link copied