নীলফামারীতে ইজতেমায় মুসল্লিদের ঢল, ১ জনের মৃত্যু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নীলফামারী

০৩ ডিসেম্বর ২০২১, ১০:৩১ পিএম


নীলফামারীতে ইজতেমায় মুসল্লিদের ঢল, ১ জনের মৃত্যু

নীলফামারীর টেক্সটাইলে অনুষ্ঠিত ইজতেমায় মানুষের ঢল নামে শুক্রবার (৩ ডিসেম্বর) জুম্মার নামাজে। জেলা ছাড়াও আশপাশের জেলা থেকে মুসল্লিরা এসে নামাজ আদায় করেন। জুম্মার নামাজে ইমামতি করেন কাকরাইল জামে মসজিদের মাওলানা আব্দুল্লাহ মনসুর।

সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের দারোয়ানী টেক্সমাইল মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির অগ্রগতি কামনায় দোয়া করা হয়।

এদিকে ইজতেমায় এসে বৃহস্পতিবার মধ্যরাতে মারা যান জেলা সদরের চাপড়া সরমজানী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান। তিনি মধ্য চাপড়া এলাকার মৃত কছিম উদ্দিনের ছেলে। শুক্রবার ফজরের নামাজের পর জানাযা শেষে তার লাশ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

চাপড়া সরমজানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান ঢাকা পোস্টকে জানান, ইজতেমা প্রাঙ্গণে অসুস্থ হয়ে পড়লে ঘটনাস্থলে মারা যান তিনি। শুক্রবার দুপুরে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে।

জেলা তাবলিগ জামাতের প্রধান ও নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ দিদারুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, আগামীকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। দোয়া পরিচালনা করবেন মাওলানা আব্দুল্লাহ মনসুর।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ ঢাকা পোস্টকে বলেন, বিশ্ব মিনি ইজতেমা উপলক্ষে পুরো এলাকা জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি ইজতেমার মাঠসহ পুরো এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য পুলিশ, র‌্যাব- ১৩  ও সিপিসি-২ এর কর্মকর্তাবৃন্দ দায়িত্ব পালন করছে।

নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) হাফিজুর রহমান চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, বিশ্ব মিনি ইজতেমাকে সফলভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকলেই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এবং বিশৃঙ্খলার সৃষ্টি যাতে না হয় সেজন্যে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

শরিফুল ইসলাম/আরআই

Link copied