চাঁদপুরে মেঘনা নদীর দুর্গম চরে ইজতেমা 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁদপুর 

০৩ ডিসেম্বর ২০২১, ১০:৪৮ পিএম


চাঁদপুরে মেঘনা নদীর দুর্গম চরে ইজতেমা 

বিশ্ব ইজতেমার তত্ত্বাবধানে এই দ্বিতীয়বারের মতো চাঁদপুরের হাইমচর উপজেলার ঈশানবালা চরের মেঘনা নদীর দুর্গম চরে তিনদিন ব্যাপী শুরু হয়েছে আঞ্চলিক ইজতেমা। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে অনুষ্ঠিত এ ইজতেমার সার্বিক আয়োজন করছে টঙ্গীর বিশ্ব ইজতেমা কমিটি।

ইজতেমায় অংশ নিতে লঞ্চ ও ট্রলারযোগে বিভিন্ন উপজেলা থেকে হাজারো মানুষ আসছেন। বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মাধ্যমে শুরু হয়ে শনিবার (৪ ডিসেম্বর) বাদ যোহর আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

আয়োজক কমিটির সূত্রে জানা যায়, এ ইজতেমায় ২০-৩০ হাজারের বেশি লোকের জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে। লোক আসতে শুরু করেছে। মানুষের ঢল নেমেছে ইজতেমা প্রাঙ্গণে। ইজতেমা উপলক্ষে ঈশানবালা চরের মেঘনা নদীর তীরে ১০ একর জমিতে ইতোমধ্যেই প্যান্ডেল তৈরি করে চলছে ইজতেমা। সেখানে মুসল্লিদের গোসল ও ওযুর ব্যবস্থাসহ শতাধিক টয়লেট নির্মাণ করা হয়েছে।

ইব্রাহিম খলিল ও আহমেদ জামানসহ বেশ কয়েকজন মুসল্লী বলেন, আল্লাহ কবুল করেছেন তাই ইজতেমায় এসেছি। ইজতেমা না হওয়ার জন্য অনেক বাঁধা এসেছে। এত কিছুর মধ্যে আল্লাহ ইজতেমা কবুল করেছেন। আমরা সব সাথীরা খুশি এখানে এসে।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, ইজতেমা কমিটি অনুমতি না নিয়েই সেখানে ইজতেমায় বসেছে। আমরা তাদের কার্যক্রম সম্পর্কে অবগত নই।

শরীফুল ইসলাম/আরআই

Link copied