বকেয়া বেতনের দাবিতে কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল ২০২২, ০৬:২৪ পিএম


বকেয়া বেতনের দাবিতে কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও

প্রধানমন্ত্রীর অনুশাসনের আলোকে চলমান ৭৭৭ জন শিক্ষকের চাকরি রাজস্বকরণ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন ও ২২ মাসের বকেয়া বেতনের দাবিতে কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও কর্মসূচি পালন করছে বাংলাদেশ পলিটেকনিক্যাল টিচার্স ফেডারেশন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) এই কর্মসূচি পালন করা হয়। মুক্তিযোদ্ধার সন্তান, কারিগরি শাখা এ কর্মসূচি পালন করে।

এ সময় আন্দোলনকারীরা বলেন, আমরা গত ফেব্রুয়ারিতে টানা ১৩ দিন অবস্থান ও অনশন কর্মসূচি পালন করেছি। শিক্ষামন্ত্রী ও তার প্রতিনিধি এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের আশ্বাসে আমরা আন্দোলন প্রত্যাহার করি। কিন্তু দুই মাস পার হয়ে গেলেও আমাদের দাবির বিষয়ে দৃশ্যমান কোনো অগ্রগতি না হওয়ায় বাধ্য হয়েই এই কর্মসূচি পালন করছি।

তারা আরও বলেন, চলমান ৭৭৭ জন শিক্ষকের চাকরি রাজস্বকরণ প্রক্রিয়া স্থবির হয়ে আছে। তাদের প্রতিশ্রুতি অনুযায়ী চালু হয়নি। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। তাই ঈদের আগে বেতন-ভাতা এবং চাকরি রাজস্বকরণ প্রক্রিয়া চালু রাখার দাবি জানাচ্ছি।

জানা গেছে, ঘেরাও কর্মসূচি থেকে একটি প্রতিনিধি দল কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সাথে সাক্ষাৎ করেন। সেখানে বসে সেলফোনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে কথা বলেন তারা। বিকেল পর্যন্ত তাদের কর্মসূচি চলে। রাতে আলোচনার ভিত্তিতে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করবেন আন্দোলনকারীরা।

এএজে/এসকেডি

Link copied