যতদিন পৃথিবীর ইতিহাস থাকবে, বঙ্গবন্ধুও ততদিন বেঁচে থাকবেন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৩ আগস্ট ২০২২, ০৬:১৬ পিএম


যতদিন পৃথিবীর ইতিহাস থাকবে, বঙ্গবন্ধুও ততদিন বেঁচে থাকবেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ আগস্ট) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী।

অন্যদের মধ্যে বিইউ’র ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ কামরুল হাসান, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুল হক (অব.) এবং পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আমিরুল আলম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, বাংলাদেশে অনেক নেতা জন্ম নিয়েছেন কিন্তু একমাত্র বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিতে পেরেছিলেন। বঙ্গবন্ধুকে আমাদের জানা উচিত পরিপূর্ণভাবে। দেশের প্রতি, ভাষার প্রতি সর্বোপরি মানুষের প্রতি তার ভালোবাসা কতটা গভীর, কতটা আন্তরিক ছিল সেটাও জানা উচিত।

আরও পড়ুন: জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি

তিনি বলেন, প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন একজন বাঙালিও থাকবে, যতদিন পৃথিবীর ইতিহাস থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ততদিন বেঁচে থাকবেন।

সভাপতির বক্তব্যে বিইউ উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ কামাল বলেন, বঙ্গবন্ধু আজীবন শোষিত ও মুক্তিকামী মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। তাই আজ তার আদর্শ ও দর্শন আমাদের জন্য আধুনিক চিন্তাধারা তৈরির ক্ষেত্রে অমূল্য সম্পদে পরিণত হয়েছে।

আলোচনা সভা সঞ্চালনা করেন বিইউ’র ইংরেজি বিভাগের চেয়ারম্যান শেখ আলাউদ্দিন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এএজে/এসএসএইচ

Link copied