ইমেইল আইডি পেল এনটিআরসিএ’র সুপারিশপ্রাপ্তরা

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৩ অক্টোবর ২০২১, ০৮:৫০ এএম


ইমেইল আইডি পেল এনটিআরসিএ’র সুপারিশপ্রাপ্তরা

বেসরকারি শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার প্রার্থীকে নিজস্ব সার্ভারে ইমেইল আইডি খুলে দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রার্থীদের সঙ্গে যোগাযোগের জন্য এ মেইল আইডি খোলা হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত থেকে প্রার্থীদের টেলিটকের মাধ্যমে ইমেইল আইডির খোলার তথ্য দিয়ে এসএমএস পাঠানো হচ্ছে। এনটিআরসিএ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

কর্মকর্তারা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় একটি সার্ভার করে প্রার্থীদের ইমেইল আইডি খুলে দেওয়া হয়েছে। প্রার্থীদের সঙ্গে যোগাযোগ রক্ষায় এ ইমেইল আইডি দেওয়া হয়েছে। প্রার্থীদের এ ই-মেইলের মাধ্যমে শিক্ষক নিয়োগ সংক্রান্ত যেকোনো নির্দেশনা দেওয়া হবে।

dhakapost

জানা গেছে, এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের জন্য একটি ইমেইল সার্ভার করেছে (https://mail.ntrca.gov.bd)। এ সার্ভারে প্রত্যেক প্রার্থীর নামে একটি করে ইমেইল অ্যাকাউন্ট খোলা হয়েছে। টেলিটকের মাধ্যমে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের ইউজার আইডি ও প্রাথমিক পাসওয়ার্ড দেওয়া হচ্ছে। সেই সঙ্গে প্রার্থীদের বলা হচ্ছে প্রাথমিক পাসওয়ার্ডটি পরিবর্তন করে নিতে।

dhakapost

কর্মকর্তারা জানান, প্রার্থীদের এ ইমেইল আইডিটি সক্রিয় রাখতে হবে। এ ইমেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরবর্তী নির্দেশনা পাঠানো হবে। তাই ইমেইলটি সুপারিশপ্রাপ্তদের জন্য জরুরি।

এদিকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সুপারিশ পাওয়া ৩৮ হাজার প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম বিভাগে বিভাগে পাঠানো শুরু হয়েছে। দ্রুত পুলিশ ভেরিফিকেশন শুরু হবে বলে আশা কর্মকর্তাদের।

এসএসএইচ

Link copied