সর্বোচ্চ অ্যালবাম বিক্রির রেকর্ড গড়ল বিটিএস

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৫ মার্চ ২০২১, ১৫:৩৯

সর্বোচ্চ অ্যালবাম বিক্রির রেকর্ড গড়ল বিটিএস

২০২০ সালে সর্বোচ্চ অ্যালবাম বিক্রির রেকর্ড গড়েছে কোরিয়ান ব্যান্ড ‘বিটিএস’। গ্লোবাল রেকর্ডেড মিউজিক ইন্ডাস্ট্রি সংস্থা আইএফপিআই (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব দ্য ফনোগ্রাফিক ইন্ডাস্ট্রি) সম্প্রতি এই ঘোষণা দিয়েছে। 

গত বছর ‘ম্যাপ অব দ্য সোল: ৭’ ও ‘বি’ শিরোনামে দুটি জনপ্রিয় অ্যালবাম প্রকাশ করেছে ‘বিটিএস’। যেগুলো স্থান পেয়েছে সর্বোচ্চ অ্যালবাম বিক্রির তালিকায়। পাশ্চাত্যের বাইরে ইংরেজি গানের জন্য ‘বিটিএস’ প্রথম এই স্বীকৃতি অর্জন করেছে।

bts
‘বিটিএস’

সর্বোচ্চ অ্যালবাম বিক্রির তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন টেইলর সুইফট। এছাড়া ড্রেক, দ্য উইকেন্ড ও বিলি আইলিশ যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

‘বিটিএস’ বাংতান বয়েজ নামেও পরিচিত। ২০১৩ সালে যাত্রা শুরু হয় তাদের। জিন, সুগা, জে-হোপ, আরএম, জিমিন, ভি ও জাংকুককে নিয়ে গঠিত ব্যান্ডটি। ‘ব্রেইনচাইল্ড’ টিভি সিরিজের লেখক ও প্রযোজক ব্যাং শি হায়ুকের মাধ্যমে ‘বিটিএস’-এর যাত্রা শুরু। তিনিই দলনেতা আরএমসহ অন্যন্য সদস্যকে একত্রিত করেন। 

গত বছর দক্ষিণ কোরিয়ার ব্যান্ডটি দেশের পুঁজিবাজারে ১০ কোটি ৮০ লাখ ডলার উপার্জন করে। এছাড়া প্রথম ইংরেজি গান ‘ডিনামাইট’ প্রকাশ করে পুরো বিশ্বে চমক তৈরি করেছিল ‘বিটিএস’। 

bts
‘বিটিএস’

সর্বোচ্চ অ্যালবাম বিক্রির রেকর্ড গড়ায় ‘বিটিএস’ প্রসঙ্গে আইএফপিআইয়ের প্রধান নির্বাহী ফ্রান্সিস ম্যুর বলেন, ‘বিটিএস সারা বিশ্বে জনপ্রিয়। গত বছর শ্রোতাদের জন্য তারা চমৎকার গান নিয়ে এসেছে তারা। এজন্য তাদের এই সাফল্য।’

তিনি আরও বলেন, ‘আরএম, জিন, সুগা, জে-হোপ, জিমিন, ভি ও জাংকুক এমন সফলতার জন্য আমরা অভিনন্দন জানাই। তাদের আগামী অ্যালবামগুলোর সফলতার জন্য আমরা মুখিয়ে আছি।’ 

এইচএকে/এমআরএম

Link copied