সমাবেশে যোগ দিচ্ছেন ইমরান, পাকিস্তানে উত্তেজনা

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৬ নভেম্বর ২০২২, ০৪:০৭ পিএম


সমাবেশে যোগ দিচ্ছেন ইমরান, পাকিস্তানে উত্তেজনা

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান আজ শনিবার রাওয়ালপিন্ডিতে দলীয় সমাবেশে যোগ দেবেন। এর মাধ্যমে গুলিবিদ্ধ হওয়ার পর আবারও স্বশরীরে রাজনৈতিক অঙ্গনে ফিরছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী।

আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদের দিকে লংমার্চ নিয়ে যাওয়ার সময় গত ৩ নভেম্বর ওয়াজিরাবাদে গুলিবিদ্ধ হন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান। এরপর থেকে ভার্চ্যুয়ালি কর্মীদের সঙ্গে যুক্ত ছিলেন। এখন কিছুটা সুস্থ হওয়ায় আবার স্বশরীরে যোগ দেবেন তিনি।

রাওয়ালপিন্ডিতে ইমরান খান সমাবেশে যোগ দেওয়ার বিষয়টি সামনে আসার পর দেশটিতে উত্তেজনা তৈরি হয়েছে। কারণ ধারণা করা হচ্ছে তার সমর্থকরা পিন্ডি থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত রাজধানী ইসলামাবাদে ঢুকে পড়ার চেষ্টা করতে পারেন।

এ শঙ্কা থেকে ইসলামাবাদের সরকারি অফিস ও কার্যালয়গুলোতে নিরাপত্তা বাড়িয়েছে সরকার। এছাড়া ইসলামাবাদের প্রবেশদ্বারে কনটেইনার দিয়ে রাখা হয়েছে।

ইমরান খান নিজেও টুইট করে রাওয়ালপিন্ডির সমাবেশে যোগ দেওয়ার কথা জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, তার জীবন শঙ্কার মধ্যে থাকা সত্ত্বেও দেশের মানুষের কথা চিন্তা করে রাওয়ালপিন্ডি যাবেন তিনি। তিনি আরও জানান, তার বিশ্বাস দেশের মানুষ তার জন্য পিন্ডিতে আসবেন।   

ইমরান খান সমাবেশে যোগ দেবেন এমন তথ্য প্রকাশের পর পিটিআইয়ের কর্মীরা দলে দলে রাওয়ালপিন্ডি আসছেন বলে দাবি করেছে পিটিআই। তারা টুইটারে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা যায় মানুষ মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনে করে পিন্ডির দিকে যাচ্ছেন।

ইসলামাবাদের পুলিশ জানিয়েছে, যদি পিটিআই সমর্থকরা ইসলামাবাদে ঢোকার চেষ্টা করেন তাহলে কঠোর হস্তে তাদের দমন করা হবে।

এদিকে ইমরান খান এমন সময় স্বশরীরে সমাবেশে যোগ দিতে যাচ্ছেন যখন দেশটিতে নতুন সেনাপ্রধান হিসেবে আসিম মুনিরের নাম ঘোষণা করা হয়েছে।

সূত্র: জিওনিউজ, দ্য ডন অনলাইন

এমটিআই

Link copied