ইন্দোনেশিয়ায় পুলিশ স্টেশনে বিস্ফোরণ, হতাহত বেশ কয়েকজন

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ এএম


ইন্দোনেশিয়ায় পুলিশ স্টেশনে বিস্ফোরণ, হতাহত বেশ কয়েকজন

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় পুলিশ স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

বুধবার (৭ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশের একটি পুলিশ স্টেশনে বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম জাভা প্রদেশের বান্দুং পুলিশের কর্মকর্তা আসউইন সিপায়ুং মেট্রো টিভিকে জানিয়েছেন, বুধবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে ছুরি হাতে এক ব্যক্তি পুলিশ ভবনে প্রবেশ করার পরই বিস্ফোরণ ঘটে।

ইন্দোনেশিয়ার জাতীয় পুলিশের মুখপাত্র আহমেদ রামাদান ডেটিক.কম নামে একটি নিউজ ওয়েবসাইটকে বলেছেন, নিহত ওই ব্যক্তি হামলার সন্দেহভাজন অপরাধী।

তবে তাৎক্ষণিকভাবে আরও বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করেনি পুলিশ।

মেট্রো টিভির ফুটেজে পুলিশ স্টেশনের ক্ষয়ক্ষতির চিত্র দেখা গেছে। এছাড়া মাটিতে পড়ে থাকা ভবনের কিছু ধ্বংসাবশেষ এবং ঘটনাস্থল থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। বাসিন্দারা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, তারা একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন।

রয়টার্স বলছে, বিস্ফোরণের ঘটনা কারা ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। তবে অতীতে সন্ত্রাসীরা বিশ্বের বৃহত্তম মুসলিম-সংখ্যাগরিষ্ঠ এই দেশে হামলা চালিয়েছে। যার মধ্যে গির্জা, পুলিশ স্টেশন এবং বিদেশিদের বেশি আনাগোনা থাকে এমন স্থানও রয়েছে।

টিএম

Link copied