হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান গুরুতর দগ্ধ, নিহত ৭

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ০৪:৫১ পিএম


হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান গুরুতর দগ্ধ, নিহত ৭

অডিও শুনুন

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দেশটির প্রতিরক্ষাপ্রধান ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত গুরুতর আহত হয়েছেন। দেশটির এই প্রতিরক্ষা প্রধানকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বেলা ১২টা ২০ মিনিটের দিকে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে দেশটির প্রতিরক্ষাপ্রধানসহ ১৪ সামরিক কর্মকর্তাকে বহনকারী এই হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার বলছে, তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সেনা সর্বাধিনায়ককে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। হেলিকপ্টারে বিপিনের সঙ্গে ছিলেন স্ত্রী মধুলিকা; তার অবস্থাও আশঙ্কাজনক। 

কুন্নুরের জঙ্গলে দেশটির সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। গভীর জঙ্গলে ভেঙে পড়ার পরই কপ্টারে আগুন ধরে যায়। তামিলনাড়ুর নীলগিরির জেলা কালেক্টর প্রাথমিকভাবে এই দুর্ঘটনায় ৫ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছিলেন।

দেশটির অপর একটি সংবাদমাধ্যম বলছে, ভারতীয় বিমান বাহিনীর এমআই-১৭ ফাইভ মডেলের হেলিকপ্টারটি তালিমানাড়ুর সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই নীলগিরিতে বিধ্বস্ত হয়।

এনডিটিভি বলছে, রাশিয়ার তৈরি এই হেলিকপ্টার বিধ্বস্তের খবর ১২টা ২০ মিনিটের দিকে জেলা প্রশাসনকে জানান স্থানীয়রা। সেখানে পৌঁছে দেশটির আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন।

সামরিক এই হেলিকপ্টার দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে দেশটির বিমান বাহিনীর এক টুইট বার্তায় জানানো হয়েছে। এই দুর্ঘটনার খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে জানানো হয়েছে। বৃহস্পতিবার দেশটির সংসদে কপ্টার দুর্ঘটনার ব্যাপারে রাজনাথ কথা বলবেন, বলছে দ্য হিন্দু।

ভারতে বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

হেলিকপ্টার বিধ্বস্ত, বিপিন রাওয়াতের ভাগ্যে কী ঘটেছে?

এসএস

Link copied