‘ত্ব-হাও হয়ত নীরব হয়ে যেতে পারেন’!

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুন ২০২১, ০৪:৫৬ পিএম


‘ত্ব-হাও হয়ত নীরব হয়ে যেতে পারেন’!

আবু ত্ব-হা

অডিও শুনুন

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ফিরে আসায় খুশি হয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার এম. সারোয়ার হোসেন। তবে নিখোঁজ হওয়ার পর ফিরে আসা অন্যদের মতো আবু ত্ব-হাও নীরব হয়ে যান কি না সে বিষয়ে তিনি উদ্বিগ্ন।

শুক্রবার (১৮ জুন) ব্যারিস্টার সারোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, আবু ত্ব-হার ফিরে আসার বিষয়টি তার স্ত্রী আমাকে নিশ্চিত করেছেন। চারটি জীবন ফিরে এসেছে। আমি অত্যন্ত খুশি হয়েছি। আবু ত্ব-হার ভাগ্য ভালো যে, অন্য নিখোঁজদের মতো তার অবস্থা হয়নি। 

তিনি বলেন, ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হওয়ার পর যারা প্রতিবাদ জানিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞ। বিশেষ করে সাংবাদিক ভাইদের বিশেষ ধন্যবাদ। সাংবাদিকরা নিখোঁজের পরিবারের আকুতি গণমাধ্যমে তুলে ধরেছেন। সবাই এক হয়ে প্রতিবাদ জানালে যে ফল পাওয়া যায়, তা প্রমাণিত হয়েছে। সম্মিলিতভাবে প্রতিবাদ জানালে, ঝাঁপিয়ে পড়লে কোনো অন্যায় হতে পারে না।

ব্যারিস্টার সারোয়ার বলেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান চাইলে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া যাবে। তবে আমি উদ্বিগ্ন। নিখোঁজ থেকে ফিরে এসে অন্যরা যেভাবে নীরব হয়ে যান, ত্ব-হার অবস্থা এরকম হয় কি না। আমার মনে হয় আবু ত্ব-হার অবস্থাও তাদের মতোই হবে। হয়তো তার অবস্থা দেখে মনে হবে, তিনি নিজেই লুকিয়ে ছিলেন।

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ পাওয়ার বিষয়টি তার শ্যালক জাকারিয়া হোসেন ঢাকা পোস্টকে শুক্রবার দুপুরে নিশ্চিত করেছেন। আবু ত্ব-হা তার শ্বশুর বাড়িতে ফেরেন। তবে এতদিন তিনি কোথায় ছিলেন, কীভাবে ফিরলেন সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। 

যেভাবে নিখোঁজ হন ত্ব-হা
 
গত ১৩ জুন বিকেলে আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের শ্যালক জাকারিয়া হোসেন জানান, ১০ জুন রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন আবু ত্ব-হা ও তার তিন সঙ্গী। সর্বশেষ রাত দুইটা ৩৬ মিনিটে যখন আবু ত্ব-হার সঙ্গে যোগাযোগ হয়, তখন তিনি ঢাকার গাবতলীতে ছিলেন।

তিনি বলেন, এরপর থেকে তাদের সবার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এখন পর্যন্ত তাদের অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। নিখোঁজের পরদিন শুক্রবার আবু ত্ব-হার স্ত্রী দারুসসালাম থানায় লিখিত অভিযোগ করতে গেলেও তা গ্রহণ করা হয়নি।

এমএইচডি/আরএইচ/জেএস

টাইমলাইন

Link copied