পুলিশ ক্রিকেটে চ্যাম্পিয়ন পিএসসি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৯:০৫ পিএম


পুলিশ ক্রিকেটে চ্যাম্পিয়ন পিএসসি

বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ২০২১-২২ এ চ্যাম্পিয়ন হয়েছে পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) ক্রিকেট দল।পিএসসি প্রথমবারের মতো খেলায় অংশগ্রহণ করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ক্রিকেট দলকে ২৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।  

সোমবার (২৩ মে) রাজধানীর মিরপুরের বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব মাঠে টি-২০ ফরম্যাটে এ খেলা অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত ম্যাচে টসে জিতে পিএসসি ক্রিকেট দল প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১২৮ রান সংগ্রহ করে। জবাবে এপিবিএন ক্রিকেট দল ১২৯ রানের টার্গেটে খেলতে নেমে ১০২ রানে অলআউট হয়ে যায়‌। পিএসসির অধিনায়ক আব্দুস সালাম ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন রংপুর রেঞ্জের আব্দুল্লাহ ঈসা। 

ডিএমপির সোহাগ চৌধুরী সর্বোচ্চ ৩৪৭ রান এবং সিএমপির সাজ্জাদ হোসেন সর্বোচ্চ ১৮ উইকেট লাভ করেছেন। 

100%

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখছে। আমরা দেশের ক্রীড়া ক্ষেত্রেও অবদান রাখতে চাই।

তিনি বলেন, শুধু ক্রিকেট নয় ফুটবল, ভলিবল, বাস্কেটবল ইত্যাদি খেলার জন্যও ট্যালেন্ট হান্ট করতে হবে।

এছাড়া তিনি আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

তিনি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে অভিনন্দন জানান। খেলায় স্পন্সরদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।

আইজিপি চ্যাম্পিয়ন ও রানার আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিরা, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আকরাম খান, ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন এবং দর্শকরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ ম্যাচ উপভোগ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২১-২২ এর যাত্রা গত ৫ মার্চ শুরু হয়। এ, বি, সি ও ডি চার গ্রুপের এ প্রতিযোগিতা মিরপুর পুলিশ লাইন্স মাঠ ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব মাঠ এ দুই ভেন্যুতে অনুষ্ঠিত  হয়। টুর্নামেন্টে মোট ২২টি দল অংশ নেয়।

জেইউ/আইএসএইচ

Link copied