সীতাকুণ্ডে দুর্ঘটনা নাকি নাশকতা, খতিয়ে দেখা হবে : তথ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ জুন ২০২২, ০২:২৯ পিএম


সীতাকুণ্ডে দুর্ঘটনা নাকি নাশকতা, খতিয়ে দেখা হবে : তথ্যমন্ত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (৫ জুন) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এত বড় একটি ঘটনা ঘটেছে, সেটি দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনা ঘটার পর তদন্তের কথা বলা হয়। আগে কেন মনিটরিং করা হয় না— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘটনা ঘটার আগে কীভাবে খতিয়ে দেখবে? ঘটনা ঘটার আগে খতিয়ে দেখার কোনো সুযোগ আছে কি? সুযোগ নেই।

হাছান মাহমুদ বলেন, তাদের সব কম্প্লায়েন্স ছিল কি না সেটি অবশ্যই খতিয়ে দেখা হবে। তারা সব কম্প্লায়েন্স করে প্রতিষ্ঠান পরিচালনা করছিল কি না, সেটি খতিয়ে দেখা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে বিষয়টি দেখছেন এবং সবাইকে নির্দেশনা দিয়েছেন। আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া আছে। তারা ঝাঁপিয়েও পড়েছেন। যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছসেবক লীগসহ আওয়ামী লীগের নেতাকর্মী, আমাদের সহযোগী সংগঠনের অন্য নেতাকর্মীরা সেখানে ঝাঁপিয়ে পড়েছেন। তাদের নির্দেশনা দেওয়া আছে, যেখানে রক্ত দেওয়া লাগে, সেখানে রক্ত দেওয়ার জন্য, সার্বিক সহযোগিতার জন্য।

এসএইচআর/এসএসএইচ

টাইমলাইন

Link copied