কাবাডি দলের মেয়েদের হেনস্তার বিষয়ে তদন্ত করেছে কমিটি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৫ পিএম


কাবাডি দলের মেয়েদের হেনস্তার বিষয়ে তদন্ত করেছে কমিটি

প্রধান শিক্ষিকা নিপা চৌধুরীর সঙ্গে কাবাডি দলের মেয়েরা

চট্টগ্রামের এয়াকুব আলী দোভাষ বালিকা উচ্চ বিদ্যালয়ের কাবাডি দলের মেয়েদের হেনস্তার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি এ নিয়ে কাজ করছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) তদন্ত কমিটির আহ্বায়ক জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনীর নেতৃত্বে তিন সদস্যের কমিটি ওই স্কুলে গিয়ে ছাত্রী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন। 

এ মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী সাংবাদিকদের বলেন, আমি ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করছি। শুক্রবার কমিটি গঠনের পর বিকেল থেকেই আমরা কাজ শুরু করেছি। সব পক্ষের সঙ্গেই কথা বলার চেষ্টা করছি, তাদের মতামত নিচ্ছি। 

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের গায়ে হাত তোলার অভিযোগ রয়েছে। এ বিষয়ে কোনো কিছু পাওয়া গেল কি না- জানতে চাইলে তিনি বলেন, কাবাডি দলের ছাত্রীদের কাছ থেকে লিখিত নিচ্ছি সেদিনের ঘটনার বিষয়ে। আমরা তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার চেষ্টা করব। তদন্ত কাজ শেষ হয়নি বলে কিছু বলতে পারছি না। 

চট্টগ্রামের এয়াকুব আলী দোভাষ বালিকা উচ্চ বিদ্যালয়ের কাবাডি দলের মেয়েরা ফ্রেঞ্চ স্টাইলে বেণী করায় প্রধান শিক্ষিকা নিপা চৌধুরী তাদের হেনস্তা করেন বলে অভিযোগ ওঠে। ছাত্রীদের হেনস্তার ঘটনায় একই স্কুলের সহকারী শিক্ষিকা জাহিদা পারভীন মাথার চুল কেটে প্রতিবাদ জানান।

এ ঘটনায় শুক্রবার চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো. আবু রায়হান দোলনের সই করা চিঠিত তদন্ত কমিটি গঠনের কথা জানানো হয়।  

 কেএম/আরএইচ

Link copied