কাস্টমস অফিসার পরিচয়ে প্রতারণা, চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০২ অক্টোবর ২০২২, ০৬:০৭ পিএম


কাস্টমস অফিসার পরিচয়ে প্রতারণা, চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

কাস্টমস অফিসার পরিচয়ে প্রতারণার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গ্রেপ্তাররা হলেন- শেখ হাবিবুল্লাহ, মো. রবিন খান ও মো. মাহাবুবুর রহমান।

শনিবার (১ অক্টোবর) রাতে মিরপুরের টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ।

রোববার (২ অক্টোবর) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান জানান, থানা এলাকায় নিয়মিত দায়িত্ব পালনের সময় একটি টহল টিম সংবাদ পায়, টেকনিক্যাল মোড়ে কাস্টমস পরিচয়ে একটি টিম অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে টহল টিমটি ওই স্থানে যায়। টেকনিক্যালের যাত্রী ছাউনির কাছে কয়েকজনকে কাস্টমসের লোগো সংবলিত হাতাকাটা জ্যাকেটসহ দেখতে পায়। দায়িত্বরত পুলিশ তাদের পরিচয় জানতে চাইলে তারা সংশ্লিষ্ট জ্যাকেট পরার কোনো কারণ জানাতে পারেনি। পরে টহল টিম তাদের হেফাজতে নিয়ে থানায় আনে।

এসময় তাদের কাছ থেকে সহকারী রাজস্ব কর্মকর্তা পরিচয়ের দুটি আইডি কার্ড, কাস্টমসের লোগো সংম্বলিত দুটি হাতাকাটা জ্যাকেট, কাস্টমসের লোগো সংবলিত একটি হ্যান্ডবুক, রাষ্ট্রপতির কার্যালয়ের লোগো সংবলিত একটি টিস্যুবক্স, একটি সিলভার রংয়ের মাইক্রোবাস (রেজি. নং ঢাকা মেট্রো-চ-৫১-৯৬৪১), গাড়ির লগ বই, আইসিটি ডিভিশনের লেমেনেটিং করা কার্ড, সরকারি প্রতিষ্ঠানের ব্যাগ, মাস্ক ও একটি মেটাল ডিটেক্টর উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওসি মোস্তাজিরুর বলেন, পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায় গ্রেপ্তার হাবিবুল্লাহর বিরুদ্ধে রাজবাড়ীর সদর থানাসহ ডিএমপির শেরেবাংলা নগর ও তেজগাঁও থানায় একই ধরনের প্রতারণা মামলা রয়েছে। তারা মূলত কাস্টমস কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

হাবিবুল্লাহসহ গ্রেপ্তারদের বিরুদ্ধে নতুন করে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/জেডএস

Link copied