রবির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন নজরুলের নাতনি 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ মে ২০২১, ১২:৪৩ এএম


রবির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন নজরুলের নাতনি 

গত ২৫ মে ছিল কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শ্রদ্ধা জানাতে গিয়ে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড কাজী নজরুল ইসলামের ছবির বদলে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি ব্যবহার করেছে।

এ রকম ভুল ছবি ও অনুমতি ছাড়া গান ব্যবহার এবং রয়্যালটি না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন কবির স্বজনেরা। এসব অভিযোগে তারা টেলিকম প্রতিষ্ঠান রবির বিরুদ্ধে মামলা করার কথাও জানিয়েছেন।

নিজের ফেসবুক টাইম লাইনে কাজী নজরুল ইসলামের নাতনি খিলখিল কাজী লিখেছেন, ‌‘রবিকে বাংলাদেশ ত্যাগ করা উচিত। যারা বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে চেনে না। তাদের এই দেশে থাকার অধিকার নেই। ধিক ধিক ধিক রবিকে। কবি কাজী নজরুল ইসলাম এবং কবি রবীন্দ্রনাথ ঠাকুর দুই কবিকেই অপমান করা হলো। আমরা পরিবারের পক্ষ থেকে আইনের ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি।’

শনিবার (২৯ মে) রাতে এ বিষয়ে রবি আজিয়াটা লিমিটেড এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম ঢাকা পোস্টকে বলেন, গতকাল রবি অফিসিয়াল ফেসবুক পেজে দুঃখ প্রকাশ করেছে। 

এতে বলা হয়েছে, ‘গত ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে আমাদের সংশ্লিষ্ট এজেন্সি রবির ফেসবুক পেজের একটি পোস্টে ভুল ছবি প্রকাশ করে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। বিষয়টি নজরে আসার সাথে সাথে আমরা পোস্টটি সরিয়ে নিয়েছি।’

একে/ওএফ

Link copied