আমরা মাঠে নামলে হুমকিদাতারা কোথায় থাকবে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ০৪:৩৯ পিএম


আমরা মাঠে নামলে হুমকিদাতারা কোথায় থাকবে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

আওয়ামী লীগ মাঠে নামলে যারা সরকার পতনের আন্দোলনের হুমকি দিচ্ছে তারা কোথায় থাকবে- সে প্রশ্ন তুলেছেন তথ্যমন্ত্রী ও দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (১ ডিসেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ প্রশ্ন তোলেন।

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলনের হুমকি দিয়েছে বিএনপি- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, আমরা তো এ ধরনের হুমকির মধ্যে গত সাড়ে ১২ বছর ধরে আছি। তারা তো সাড়ে ১২ বছর আগে থেকে আমাদেরকে  নামানোর চেষ্টা করে যাচ্ছে। তারা যে হুমকি দিচ্ছে, আমি মন্ত্রী হিসেবে নয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে বলব, আমরা যদি মাঠে নামি তাহলে হুমকিদাতারা কোথায় থাকবে?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যরক্ষা বিএনপির উদ্দেশ্য নয় বলেও এ সময় দাবি করেন ড. হাছান মাহমুদ। 

তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশ নিয়ে যাওয়ার দাবির পেছনে রাজনৈতিক উদ্দেশ্য জড়িত। বিএনপি নেতারা যেভাবে কথা বলছেন এবং কিছু বিএনপিপন্থী ডাক্তারদের দিয়ে কথা বলিয়েছেন, সবকিছুর মধ্যেই রাজনীতি যুক্ত। সুতরাং বেগম জিয়ার স্বাস্থ্যরক্ষা বিএনপির উদ্দেশ্য নয়, বিএনপির উদ্দেশ্য হচ্ছে বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করা। 

মন্ত্রী বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতির ক্ষেত্রে তো সরকার সহযোগিতা করতে পারবে না। সরকার সহযোগিতা করতে পারবে বেগম জিয়ার স্বাস্থ্য যাতে ভালো থাকে, তিনি যাতে সর্বোচ্চ চিকিৎসা দেশেই পান সে জন্য সরকার যেকোনো পদক্ষেপ নিতে বদ্ধপরিকর।

খালেদা জিয়ার প্রতি সরকার অত্যন্ত সহানুভূতিশীল বলে দাবি করে তিনি বলেন, অনেক ঘটনার পরেও প্রধানমন্ত্রী তার প্রতি সহানুভূতিশীল হয়ে তার শাস্তি স্থগিত রেখে তাকে কারাগারের বাইরে থাকার সুযোগ করে দিয়েছেন। তার পছন্দ অনুযায়ী হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছেন। সাধারণত একজন শাস্তিপ্রাপ্ত আসামি সরকারের তত্ত্বাবধানেই চিকিৎসা হওয়ার কথা। কিন্তু সেটি না করে তার পছন্দ অনুযায়ী হাসপাতালে ও ডাক্তারের মাধ্যমে তিনি চিকিৎসা নিচ্ছেন।

এসএইচআর/ওএফ

Link copied