এবার চট্টগ্রামের নালায় পড়ে পা ভাঙল শিক্ষার্থীর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ০৫:৪০ পিএম


এবার চট্টগ্রামের নালায় পড়ে পা ভাঙল শিক্ষার্থীর

চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম সংলগ্ন নালায় পড়ে ইয়াসিন আরাফাত নামের এক ছাত্ররে পা ভেঙে গেছে। মঙ্গলবার ( ৩০ নভেম্বর) রাতে এ দুর্ঘটনা ঘটে।

ফুটপাতের একঅংশে নালার উপর স্ল্যাব না থাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন ইয়াসিনের বন্ধুরা। ইয়াসিন চট্টগ্রাম কমার্স কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাড়ি নগরীর হালিশহরের চুনা ফ্যাক্টরি এলাকায়।

আহত ইয়াসিরের বন্ধু নাজমুল হাসান নিরব ঢাকা পোস্টকে বলেন, আমরা চার বন্ধু রাত ১০টার দিকে কাজির দেউড়ি মোড় থেকে সিআরবির দিকে যাচ্ছিলাম। জিমনেশিয়াম সংলগ্ন নালার ফুটপাতের ওপর একটি স্ল্যাব ছিল না। আবার কোনো সতর্কতামূলক নির্দেশনাও ছিল না। 
ফুটপাত ধরে হাঁটার সময় অসাবধানতাবশত আরাফাত ওই উন্মুক্ত স্থানে পড়ে যায়।

তিনি বলেন, ফুটপাত থেকে তুলে ইয়াসিনকে আমরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকরা জানিয়েছেন তার ডান পায়ের হাড় দুইটি ভেঙ্গে গেছে। পরে পা প্লাস্টার করে দিয়েছে চিকিৎসকরা। পরে রাত চারটার দিতে তাকে বাসায় পৌঁছে দিয়ে আসছি।

এ বিষয়ে স্থানীয় ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন বলেন, নালায় পড়ে পা ভাঙ্গার বিষয়টি আমি শুনেছি। শুনার সঙ্গে সঙ্গে নালার উপর স্ল্যাব বসানোর নির্দেশ দিয়েছি।

গত ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে বাদামতলী এলাকায় নালায় পড়ে মারা যান সেহরিন মাহমুদ সাদিয়া নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।

এর আগে গত ২৫ আগস্ট ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হলে মুরাদপুর এলাকায় নালায় পড়ে তলিয়ে যান সালেহ আহমদ নামের এক সবজি ব্যবসায়ী। যার খোঁজ এখনো পাওয়া যায়নি। চলতি বছরের ৩০ জুনও ষোলোশহর চশমা হিল এলাকায় খালে পড়ে যায় একটি অটোরিকশা। স্রোত থাকায় খালে তলিয়ে মারা যান চালক সুলতান (৩৫) ও যাত্রী খাদিজা বেগম (৬৫)।

কেএম/আইএসএইচ

Link copied