আবরার হত্যার রায় দ্রুত কার্যকর করার দাবি ছাত্র অধিকার পরিষদের

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৩৮ পিএম


আবরার হত্যার রায় দ্রুত কার্যকর করার দাবি ছাত্র অধিকার পরিষদের

বাংলাদেশ প্রকৌশল বিশ্বদ্যালয়ের (বুয়েট) হলে ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এক সমাবেশ থেকে এ দাবি জানান সংগঠনটির নেতারা। একইসঙ্গে গেস্টরুম নির্যাতনবিরোধী আইন পাসের দাবি জানান তারা।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমাতুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হুসাইন বক্তব্য রাখেন।

এসময় ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ছাত্র সমাজের পক্ষ থেকে বলতে চাই-- আবরার ফাহাদ হত্যাকাণ্ডের রায়ে যাদের মৃত্যুদণ্ড এবং যাদের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে এই রায় নিয়ে আর কোনো ধরনের কালবিলম্ব না করে দ্রুত বাস্তবায়ন করা হয়।

তিনি বলেন, সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোর হলে হলে যে গেস্টরুমের নামে নির্যাতন করা হয়, সে গেস্টরুম নির্যাতন বিরোধী আইন আমরা চাই।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, আজকের এ সমাবেশ থেকে স্পষ্ট দাবি জানাচ্ছি ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন যে রায় দেওয়া হয়েছে তা যেন দ্রুত কার্যকর করা হয়। যদি দ্রুত রায় কার্যকর না করা হয় তাহলে ছাত্র অধিকার পরিষদ সারাদেশের শিক্ষার্থীদের নিয়ে আন্দোলনে নামবে। একইসঙ্গে বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টসহ দায়িত্বপ্রাপ্তদেরও বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। যাদের শিক্ষকদের কাছেও এটা দৃষ্টান্ত হয়ে থাকে।

এইচআর/এসএম

Link copied