এই সরকার আইয়ুব-ইয়াহিয়া ও নমরুদ-ফেরাউনের উত্তরসূরি : এবি পার্টি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৪ মে ২০২২, ০৬:৪৮ পিএম


এই সরকার আইয়ুব-ইয়াহিয়া ও নমরুদ-ফেরাউনের উত্তরসূরি : এবি পার্টি

রাজধানীতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নেতারা বলেছেন, রাতের আঁধারে ভোট চুরি করা এই সরকার আইয়ুব-ইয়াহিয়া ও নমরুদ-ফেরাউনের উত্তরসূরি। এদের হাত থেকে জাতিকে বাঁচাতে ধর্ম-বর্ণ ও দল-মত নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

তারা বলেন, আমাদের দাবি এই নির্বোধ জালেম সরকারের কাছে নয়। আমাদের আহ্বান, স্লোগান ও দাবি মূলত জাতির বিবেকের কাছে। 

শনিবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে আমার বাংলাদেশ পার্টি ঢাকা মহানগর উত্তর। সয়াবিন ও পেট্রোলের অস্বাভাবিক সংকটে সৃষ্ট জনদুর্ভোগ নিরসনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। 

বিক্ষোভ সমাবেশে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক ওহাব মিনার বলেন, আজ দেশে প্রত্যেকটি জিনিসের দাম আকাশ ছোঁয়া। যারা সিন্ডিকেটের মাধ্যমে তেল গুদামজাত করেছে, যাদের গোডাউন থেকে তেল উদ্ধার করা হচ্ছে তাদের রাজনৈতিক পরিচয় আমরা জানতে চাই, জাতি জানতে চায় তারা কারা? অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নিয়ে যেসব সিন্ডিকেট রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। 

তিনি আরও বলেন, জনগণের দাবি মানুন, না হয় পদত্যাগ করুন। দেশে একটি নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন।

আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতারাও শত কোটি টাকা লুট ও পাচার করেছে বলে দাবি করে মিনার বলেন, পাচার এমন অবস্থায় গেছে আগামী ছয় মাসের মধ্যে দেশের অবস্থা শ্রীলঙ্কার চেয়েও ভয়াবহ হবে। 

তিনি বলেন, রাতের আঁধারে ভোট চুরি করা এই সরকার আইয়ুব-ইয়াহিয়া ও নমরুদ-ফেরাউনের উত্তরসূরি। এদের হাত থেকে জাতিকে বাঁচাতে ধর্ম-বর্ণ ও দল-মত নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

সমাবেশে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, ডলার খেকো হাজার হাজার কোটি টাকা পাচারকারী এ সরকারের কারণে দেশে আজ ভয়ানক অর্থ ও খাদ্য সংকট দেখা দিয়েছে। সামনে এই সংকট আরও ভয়াবহ রূপ ধারণ করবে। এদের সর্বগ্রাসী দুর্নীতির কারণে এ বছর হজযাত্রীদের দ্বিগুণ টাকা খরচ করে হজে যেতে হবে।

এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ফিরোজ কবিরের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন পার্টির যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব বিএম নাজমুল হক, কেন্দ্রীয় দফতর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা প্রমুখ।

এএইচআর/ওএফ/জেএস

Link copied