হাজারীবাগে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২৩ পিএম


হাজারীবাগে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

ধানমন্ডির একই স্থানে বিএনপি ও যুবলীগ সমাবেশ ডাকায় সেখানে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। পরে বিএনপিকে হাজারীবাগে সংক্ষিপ্ত সমাবেশ করার অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরই পরিপ্রেক্ষিতে পূর্বঘোষিত নির্ধারিত সময়ে সেখানে সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে দলটি।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি বলেন, ঢাকা মহানগরের আহ্বায়ক (আব্দুস সালাম) আমাকে ফোন করে বলেছেন, শিকদার মেডিকেল কলেজের সামনে পুলিশ সমাবেশের অনুমতি দেবে। লোকজন নিয়ে সেখানে আমরা যাচ্ছি।

তিনি বলেন, আমরা শিকদার মেডিকেল কলেজের আশপাশেই সমাবেশ করব। পুলিশ বলেছে, তারা কোনো বাধা সৃষ্টি করবে না।

তিনি জানান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৪ নিউমার্কেট, হাজারীবাগ, কলাবাগান ও ধানমন্ডি থানার উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা হাজারীবাগ শিকদার মেডিকেল কলেজের সামনে সমাবেশ করতে মৌখিকভাবে সম্মতি দিয়েছেন। একটু পর আমরা অফিসিয়াল অনুমোদনের জন্য যাব।

আজ (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ সংলগ্ন সড়কে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল ঢাকা মহানগর উত্তর বিএনপি। পরে সেখানে স্থানীয় যুবলীগের পক্ষ থেকেও কর্মসূচি ঘোষণা করা হয়। এ অবস্থায় নিরাপত্তার স্বার্থে পুলিশ ওই স্থানে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে।

এএইচআর/এমএইচএস

Link copied