সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতৃত্বে সালমান-ফরিদ

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৭ এএম


সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতৃত্বে সালমান-ফরিদ

সালমান সিদ্দিকী ও রাফিকুজ্জামান ফরিদ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতির দায়িত্ব পেয়েছেন সালমান সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক হয়েছেন রাফিকুজ্জামান ফরিদ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাম ছাত্র সংগঠনটির ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে ১৮ সদস্যের নতুন কমিটি গঠিত হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি হয়েছেন সঞ্জয় কান্ত দাশ। এ ছাড়া প্রগতি বর্মণ তমা সাংগঠনিক সম্পাদক, অরূপ দাশ শ্যাম দপ্তর সম্পাদক, নওশীন মুশতারী সাথী অর্থ সম্পাদক, সাদেকুল ইসলাম সাদিক প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক, দীপা মজুমদার স্কুলবিষয়ক সম্পাদক এবং গৌতম ঈশান কর শিক্ষা ও বিজ্ঞানবিষয়ক সম্পাদক হয়েছেন।

কমিটিতে সদস্য হিসেবে আছেন- পরমানন্দ দাশ, আরিফুল হাসান, নয়ন পাশা, সায়মা আফরোজ, রিপা মজুমদার, পংকজনাথ সূর্য, তানজিলা রিতু, রিফা সাজিদা ও সাজু বাসফোর।

এর আগে, সম্মেলনের উদ্বোধনী সমাবেশ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এবং আলোচনা সভা ও কমিটি পরিচিতি অনুষ্ঠান বিকেল ৩টায় টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ। আলোচনা সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন ড. তানজীমউদ্দিন খান, কমরেড মাসুদ রানা, সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) এবং কমরেড সৌরভ ঘোষ, সাধারণ সম্পাদক, এআইডিএসও (ভারত)। 

সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি (ভারপ্রাপ্ত) ডা. জয়দীপ ভট্টাচার্য ও পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার।

এইচআর/আরএইচ 

Link copied