ব্যক্তিগত ব্যানার-ফেস্টুন অপসারণের নির্দেশ ছাত্রলীগের

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

 ঢাবি

০২ ডিসেম্বর ২০২২, ০৫:১৭ পিএম


ব্যক্তিগত ব্যানার-ফেস্টুন অপসারণের নির্দেশ ছাত্রলীগের

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে ক্যাম্পাসে লাগানো সব ধরনের ব্যক্তিগত ব্যানার-ফেস্টুন সরিয়ে ফেলা এবং নতুন করে না লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বার্ষিক সম্মেলন ২০২২ উপলক্ষে যারা কোনো প্রকার ব্যক্তিগত ব্যানার ফেস্টুন ব্যবহার করেছেন, তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখতে, সাংগঠনিক সৌন্দর্য ও শৃঙ্খলা বজায় রাখতে এবং পরিচ্ছন্ন ও নান্দনিক ক্যাম্পাসের স্বার্থে অনতিবিলম্বে সেসব ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হলো।’

আরও পড়ুন : এটা কোন ছাত্রলীগ, জয়-লেখককে কাদের

প্রসঙ্গত, শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের সম্মেলনে নেতাদের ব্যানার-ফেস্টুনের আধিক্যে ক্ষুব্ধ হন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগ কর্মীদের ওপর ক্ষুব্ধ হয়ে তিনি বলেন, ‘সব পোস্টার নামাও, স্লোগান বন্ধ করো।’

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, কোনো শৃঙ্খলা নেই! পোস্টার নামাতে বলছি, নামায় না! এটা কী ছাত্রলীগ, তারা কোন ছাত্রলীগ করে, নিয়ম শৃঙ্খলা নেই। আজ সম্মেলনে দেখি সবই নেতা, তাহলে কর্মী কোথায়! যে ছাত্রলীগ নিয়ম শৃঙ্খলা মানে না এই ছাত্রলীগ আমার চাই না।

এইচআর/এসকেডি

Link copied