ঘরকুনো বিএনপি আর দেখা যাবে না

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ অক্টোবর ২০২১, ০৫:৩৮ পিএম


ঘরকুনো বিএনপি আর দেখা যাবে না

অতীতে যে ভুল বিএনপি করেছে বিশেষ করে বিগত নির্বাচনে, তা আর করবে না বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আগামী নির্বাচনে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার না হলে বিএনপি অংশগ্রহণ করবে না। পাশাপাশি অন্য কাউকে নির্বাচনে অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

সোমবার (৪ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইবরাহিমের জন্মদিন উপলক্ষে ‘রাজনৈতিক সংকট উত্তরণে রাজনৈতিক নেতৃত্বের ভূমিকা শীর্ষক’ এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেজর হাফিজ বলেন, এবার অন্য ধরনের বিএনপি দেখতে পাবেন। ঘরকুনো বিএনপি আর দেখা যাবে না। এবারের আন্দোলন যথাসময়ে বিএনপির শীর্ষ পর্যায় থেকে ডাক দেওয়া হবে, রাজপথ প্রকম্পিত হবে। এই সরকারকে নামানোর জন্য প্রত্যেককে রাজপথে নামতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার দায়িত্ব শুধু বিএনপির নয়। প্রত্যেক নাগরিকের দায়িত্ব রয়েছে। সকল পেশাজীবীদের একত্রিত করতে হবে। বিএনপি অন্যান্য দলগুলোর সঙ্গেও যোগাযোগ করবে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য এক দফা আন্দোলনে হবে।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত যেসব রাজনৈতিক দল বাংলাদেশ শাসন করেছে তাদের অধিকাংশই ব্যর্থ হয়েছে মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করতে।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইবরাহিম জানান, তার দল ২০ দলীয় জোটে থাকবে। জোট আরও শক্তিশালী হবে। তবে বিএনপিকে জোট ধরে রাখার জন্য যত্ন ও উদ্যোগ নিতে হবে।

বাংলাদেশ কল্যাণ পার্টির নেতা ইকবাল হাসান মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

এমএইচএন/এসকেডি

Link copied