বাংলাদেশ থেকে দক্ষ নার্স নিচ্ছে কুয়েত

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

১২ মে ২০২২, ০৮:৪৯ পিএম


বাংলাদেশ থেকে দক্ষ ১১শ নার্স নিচ্ছে কুয়েত সরকার। ইতোমধ্যে দেশটির দুটি কোম্পানির সঙ্গে ১১শ নার্সের চাহিদা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)। চলতি বছরের জুন মাসে প্রথম ধাপে ৩৫০ জন নার্সের কুয়েতের যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ থেকে বোয়েসেলের একটি প্রতিনিধিদল বর্তমানে কুয়েতে অবস্থান করছে। তারা দেশটিতে অবস্থিত বাংলাদেশ প্রেসক্লাবের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে এ কথা বলেন বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন।

তিনি বলেন, কুয়েতের শিক্ষা, স্বাস্থ্য, প্রকৌশলীসহ গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে প্রচুর জনশক্তির চাহিদা রয়েছে। পরিশ্রম ও কাজের দক্ষতার দিক থেকে কুয়েতের বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশি শ্রমিকদের প্রচুর চাহিদা রয়েছে। কুয়েতের সঙ্গে বাংলাদেশ সরকার যদি কূটনীতিক সম্পর্ক বাড়াতে পারে, তবে কুয়েতে শ্রমবাজার দখলে ভালো একটি অবস্থানে আসতে পারে বাংলাদেশ।

মোহাম্মদ বিল্লাল হোসেন বলেন, জানুয়ারি মাসে বাংলাদেশ সফর আসে কুয়েতের প্রতিনিধিদল ও কোম্পানির প্রতিনিধিদল। তখন পরীক্ষার মাধ্যমে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ৭৫০ জনকে নির্বাচিত করেছি। জুন মাসে ৩৫০ জন নার্সের একটি গ্রুপ কুয়েতে আসবে। চুক্তিতে উল্লিখিত বিভিন্ন সুযোগ-সুবিধা দেখতে এলাম। নার্সরা কুয়েতে পৌঁছালে আশা করি ভালো একটা সুফল আসবে।

তিনি বলেন, আগামীতেও নার্স, ডাক্তার, প্রকৌশলীসহ অন্যান্য পেশায় বাংলাদেশিদের কাজের সুযোগ ও সম্ভাবনা বাড়ানো হবে।

এসময় উপস্থিত ছিলেন— বোয়েসেলের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার নোমান চৌধুরী, ‍কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈনউদ্দিন সুমন, সাধারণ সম্পাদক আ হ জুবেদ, যুগ্ম সম্পাদক সাদেক রিপন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেব্জু মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সেলিম হাওলাদার।

এসএসএইচ

Link copied