আমিরাত শাসকের মৃত্যুতে কলম একাডেমি লন্ডন-ইউএই শাখার শোক

Muhammed Abdullah Al Mamun

১৬ মে ২০২২, ০৯:৩৬ পিএম


আমিরাত শাসকের মৃত্যুতে কলম একাডেমি লন্ডন-ইউএই শাখার শোক

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে কলম একাডেমি লন্ডন-ইউএই চ্যাপ্টারের আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

'অক্ষরে অমরতা' স্লোগানের পতাকাবাহী আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণ মূলক সংগঠন কলম একাডেমি লন্ডনের উদ্যোগে রোববার (১৫ মে) বাদ এশা সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শিল্পনগরী মুসাফফার-১০ ডায়মন্ড সিটি রেস্টুরেন্ট হলে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সাধারণ সম্পাদক শাহেদ সরওয়ার সঞ্চালনায় ও মোহাম্মদ আবু তৈয়ব চৌধুরী সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক সাহিত্যের বাতিঘর খ্যাত অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আবুধাবির রিজিওনাল ম্যানেজার আব্দুল্লাহ আল হোসাইন, আবুধাবি কার্গো ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলম তৌহিদ, বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি সৈয়দ মোহাম্মদ তারেক, সংগঠনের উপদেষ্টা শাহাদাত হোসেন পলাশ প্রমুখ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক ইরফানুল ইসলাম, অর্থ সম্পাদক কাউসার উদ্দিন হৃদয়, সদস্য মোহাম্মদ এসকান্দরসহ সাংবাদিক, লেখক, সাহিত্যিক প্রবাসী কমিউনিটির নেতারা।

বক্তারা বলেন, প্রবাসের বুকে কলম একাডেমি লন্ডন-ইউএই চ্যাপ্টারের এই ধরনের আয়োজন সত্যিই প্রসংশনীয়। কলমের মাধ্যমে বিশ্বে মহান বাংলাভাষা আরো সম্প্রসারিত ও সম্মানিত হবে। জাতি-ধর্ম-দল নির্বিশেষে মানুষের মর্যাদা প্রতিষ্ঠিত হবে। প্রতিষ্ঠিত হবে লেখকের অধিকার ও অসাম্প্রদায়িক সাম্য সমাজ ব্যবস্থা।

সবশেষে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের জান্নাতের আলা মকাম কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মোহাম্মদ জয়নাল।

জেডএস

Link copied