কানাডায় জাবি আলবার্টার সাবেক শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী

Dhaka Post Desk

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

১৯ মে ২০২২, ১০:০৮ এএম


কানাডায় জাবি আলবার্টার সাবেক শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী

কানাডার ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আলবার্টার সাবেক শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী।

টানা দুই বছর করোনার কারণে বিরতির পর কানাডায় প্রবাসী বাঙালিরা আবার নতুন করে জেগে উঠেছে। জনসংযোগ ও বন্ধু-বান্ধবদের মিলনমেলা দিন দিন বেড়েই চলেছে। এরই মধ্যে হঠাৎ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা মিলিত হয়েছিল ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে।

সাবেক শিক্ষার্থীরা তাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে হৃদয়ে ধারণ করে ফিরে যান বিশ্ববিদ্যালয়ে কাটানো ছাত্রজীবনের সেই সোনালী অতীতে। সঙ্গে বাড়তি মাত্রা যোগ করেছিল পরিবারের সদস্যরা।

পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা পরিবার-পরিজন নিয়ে মেতেছিলেন গল্প-আড্ডায়, উল্লাস-আনন্দে ও স্মৃতিচারণায়। অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন হুমায়ুন চৌধুরী মিলন ও খালিস আহমেদ তমাল। সার্বিক সহযোগিতায় ছিলেন সুব্রত, মাকসুদা, মুন্নি ও জেবিন। অনুষ্ঠানে শিশুদের নিয়ে পুনর্মিলনী কেক কাটেন বায়াজিদ গালিব।

বরফাচ্ছন্ন কানাডার কর্মময় একঘেয়েমি জীবন থেকে বেরিয়ে এসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা মিলেছিল এক অন্যরকম মিলনমেলায়। অনুষ্ঠানের শেষপ্রান্তে সবার সম্মতিতে আগামী ২৩ জুলাই পিকনিকের জন্য তারিখ ঘোষণা করা হয়।

এসএসএইচ

Link copied