বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস দম্পতির শেষকৃত্য ২১ আগস্ট

Dhaka Post Desk

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

১৩ আগস্ট ২০২২, ০৬:৫৬ এএম


বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস দম্পতির শেষকৃত্য ২১ আগস্ট

কানাডায় সড়ক দুর্ঘটনায় নিহত বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ ও তার স্ত্রী সুপর্ণা দাশের শেষকৃত্য ২১ আগস্ট ভ্যাঙ্কুভারের সুরি শহরে অনুষ্ঠিত হবে। গত ৫ আগস্ট ভ্যাঙ্কুভারের ক্যালউনায় এক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কানাডিয়ান এই দম্পতি মারা যান।

তাদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪৬৪৪ ৭২ এভেনিউ, সুরির ভ্যালি ভিউ ফিউনারেল হোমে শেষকৃত্যের আনুষ্ঠানিকতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে সশস্ত্র লড়াইয়ে সক্রিয়ভাবে অংশ নেয়া মেজর (অব.) সুরঞ্জন দাস ঢাকা থেকে ‘দৈনিক মাতৃভূমি’ নামে একটি জাতীয় দৈনিক পত্রিকা প্রকাশ করেছিলেন। দেশের প্রধান কবি শামসুর রাহমান পত্রিকাটির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতেন। অল্পসময়েই পত্রিকাটি মৌলবাদী গোষ্ঠীর রোষানলে পতিত হয়।

মেজর (অব.) সুরঞ্জন দাস পরবর্তীতে কানাডায় অভিবাসী হন এবং ভ্যাঙ্কুভারে স্থায়ীভাবে বসবাস করছিলেন। গত ৫ আগস্ট সকালে স্ত্রীসহ সড়ক দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বৃটিশ কলম্বিয়া প্রভিন্সের ভারনন নর্থ আরসিএমপির তথ্য অনুসারে, ওই দিন সকাল সাড়ে ৮টায় ভারনন ক্যাডেট টেনিং সেন্টারের নিকটবর্তী বেইলি রোড ও কালামালকা লেকভিউ ড্রাইভ এলাকায় একসঙ্গে কয়েকটি গাড়ি দুর্ঘটনায় পতিত হয়। দুর্ঘটনার পর হাইওয়ে ৯৭ উভয় দিক থেকে বন্ধ করে দেয় পুলিশ। সড়কের পরিস্থিতি স্বাভাবিক হতে দীর্ঘ সময় লেগে যায়। 

পুলিশের পক্ষ থেকে দুর্ঘটনার তথ্য গণমাধ্যমকে জানানো হলেও তাৎক্ষণিকভাবে হতাহতদের ব্যাপারে কোনো তথ্য প্রকাশ হয়নি। তবে প্রয়াতের পরিবারের মাধ্যমে মৃত্যুর খবর ছড়িয়ে পরলে কানাডায় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

ওএফ

Link copied