যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে জাতীয় শোক দিবস পালন

Dhaka Post Desk

মো. এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ

১৬ আগস্ট ২০২২, ০৬:৫৬ এএম


যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদা, গভীর শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে জাতীয় শোক দিবস পালন করেছে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন। সোমবার (১৫ আগস্ট) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়। 

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা পর্বে হাইকমিশনের প্রথম সচিব ও চ্যান্সারি প্রধান মো. সোহেল পারভেজ তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং স্বাধীনতা আন্দোলনে তার অসামান্য অবদানের কথা সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন।  

আলোচনা সভায় প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বিশিষ্ট ব্যবসায়ী ও সিআইপি মোহাম্মদ সোহেল রানা, প্রবাসী  চিকিৎসক মোক্তার আলী লস্কর বক্তব্য দেন। পরে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্ম ও জীবন নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ তার বক্তব্যে জাতির পিতার সাফল্যময় সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি গভীর শ্রদ্ধার সঙ্গে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নতির রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় এবং  বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। 

অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী চিকিৎসক, ব্যাংকার, ব্যবসায়ী, স্থানীয় সাংবাদিক ও অন্যান্য পেশার প্রতিনিধিরা অংশ নেন।

আরএইচ 

Link copied