কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

১৬ আগস্ট ২০২২, ০৭:২০ এএম


কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকালে দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ কমিউনিটির নেতাদের নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শাহাদতবরণকারী সবার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পরে বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় হলরুমে জাতীয় শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কর্মকর্তারা।

আরও পড়ুন: শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোক দিবসের তাৎপর্যের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান বঙ্গবন্ধুর ব্যক্তিজীবন, রাজনৈতিক জীবন, সাংগঠনিক জীবন বিভিন্ন ক্ষেত্রের অবদানের কথা তুলে ধরেন।

এসময় প্রথম সচিব দূতালয় নিয়াজ মোরশেদ, শ্রম কাউন্সিলর আবুল হোসেন, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা ইকবাল আখতারসহ কুয়েতের কমিউনিটি নেতা, বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের নেতা ও বাংলাদেশি সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসএসএইচ

Link copied