কুয়েতে প্রবাসীর বিদায় উপলক্ষে সাহিত্য আসর

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত

০৪ এপ্রিল ২০২১, ০৮:০০

কুয়েতে প্রবাসীর বিদায় উপলক্ষে সাহিত্য আসর

প্রবাসের কর্মজীবনে ইতি টানছেন বাংলাদেশি কবি, সাহিত্যিক ওমর ফারুক জীবন। এ উপলক্ষে কুয়েতে আনন্দঘন পরিবেশ সাহিত্য আসরের আয়োজন করা হয়।

শুক্রবার (২ এপ্রিল) কুয়েত সিটির মালিয়ারের একটি মিলনায়নে এ সাহিত্য আসর ও বিদায় সংবর্ধনা দেওয়া হয়। বাংলাদেশ লেখক ফোরাম কুয়েত, বাংলাদেশ সাহিত্য অঙ্গন কুয়েত ও প্রবাসী কবি পর্ষদ, কুয়েত যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করে।

কবি সৈয়দ মোজাহেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি রফিকুল ইসলাম ভুলু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোয়েব আহমেদ। বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদ আক্তারুজ্জামান সামস, শফিকুল ইসলাম শফিক, জায়েদুর রহমান জায়েদ, সেলিম রেজা, বাংলা টিভি প্রতিনিধি আ হ জুবেদ ও এনটিভি প্রতিনিধি মঈন উদ্দিন সরকার সুমন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে থরে থরে সাজানো বই আর ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হন কবি ওমর ফারুক। কুয়েতে বাংলা সাহিত্য অঙ্গনে তার দীর্ঘদিনের পদচারণার হাজারো মধুময় স্মৃতি রয়েছে, যা উপস্থিত অতিথিদের স্মৃতিচারণায় ভেসে উঠেছে।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি ইমরান শিকদার, কবি এম এম মিঠু ও কবি আজাদ নূর।

শেষে কবি ওমর ফারুক জীবনকে বিশেষ সম্মাননা স্মারক ও ক্রেস্ট দেওয়া হয় এবং তার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করা হয়।

এসএসএইচ

Link copied