কানাডায় বয়োজ্যেষ্ঠদের জন্য ‘গোল্ডেন এজ সেন্টার’ উদ্বোধন

Dhaka Post Desk

আহসান রাজীব বুলবুল, কানাডা

১২ অক্টোবর ২০২১, ০১:৪৭ পিএম


কানাডায় বয়োজ্যেষ্ঠদের জন্য ‘গোল্ডেন এজ সেন্টার’ উদ্বোধন

কানাডার টরন্টোতে ‘গোল্ডেন এজ সেন্টার’ নামে একটি সিনিয়রস্ ক্লাব উদ্বোধন করা হয়েছে। শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউয়ে ক্লাবটির উদ্বোধন করেন একুশে ও বাংলা একাডেমি পদকপ্রাপ্ত দেশবরেণ্য কবি আসাদ চৌধুরী।

অনুষ্ঠানে এমপিপি ডলি বেগমসহ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত হয়ে প্রবাসী বাংলাদেশি বয়োজ্যেষ্ঠদের জন্য এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান। তারা এর সফলতা কামনা করেন। করোনাকাল বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ৩০০০ ড্যানফোর্থে এভিনিউয়ে ‘গোল্ডেন এজ সেন্টারে’ (ইউনিট-৫, কক্ষ নং-১৪)। এ স্থানটি আগে ‘মিজান কমপ্লেক্স অডিটোরিয়াম’ নামে পরিচিত ছিল।

গোল্ডেন এজ সেন্টারের উদ্যোক্তা ব্যারিস্টার বিজুয়ান রহমান জানান, সেন্টারটিতে থাকবে ছোট্ট একটি লাইব্রেরি, আরাম করে বসে বই/পত্রিকা/সাময়িকী পড়ার ব্যবস্থা, সমবয়সীদের সঙ্গে টেবিল টেনিস, ক্যারম-দাবা-লুডু খেলার সুযোগ, ইন্টারনেটসহ কম্পিউটার আর বিশাল স্ক্রিনের টিভির ব্যবস্থা। সঙ্গে থাকবে বিনামূল্যে চা-বিস্কুটের ব্যবস্থা। এছাড়া থাকবে বিশেষজ্ঞদের পরিচালনায় নিত্যদিনের প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ের ওপর তথ্যভিত্তিক অনুষ্ঠান। সেন্টারের ওপেন আওয়ারে যেকোনো বিপদে অথবা প্রয়োজনে সহায়তা করার জন্য সার্বক্ষণিক একজন ব্যবস্থাপক থাকবেন।

তিনি আরও জানান, সেন্টারে প্রথম এবং একমাত্র প্রায়োরিটি হবে গুরুজনদের শারীরিক, মানসিক ও সামাজিক সুযোগ-সুবিধা। সবকিছুই হবে সম্পূর্ণ বিনামূল্যে। শুরুর দিকে সপ্তাহে ৭ দিন, প্রতিদিন দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সেন্টার খোলা থাকবে। ক্লাবের সুযোগ-সুবিধা উপভোগ করতে সদস্য হতে হবে। তবে কোনো ফি দেওয়া লাগবে না।

সদস্য ফর্ম ক্লাবের অফিস ডেস্কে পাওয়া যাবে। তাছাড়া সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ইত্যাদি সংগঠনগুলো বিকেল ৫টার পর অনুষ্ঠানের প্রয়োজনে সেন্টার ব্যবহারের জন্য যোগাযোগ করতে পারবে। এ বিষয়ে প্রয়োজনে ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত ফায়েজুল করিমের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে (Mobile no. 6474730047, Email- [email protected])। সেন্টার সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে ফেসবুক পেজ ‘Golden Age Centre’-এ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ থিয়েটার টরন্টোর সভাপতি মোহাম্মদ হাবিবুল্লা দুলাল, বিআইইএসের নির্বাহী পরিচালক ইমাম উদ্দিন, শাহানা চৌধুরী, বাংলা কাগজ সম্পাদক এম আর জাহাঙ্গীর, নাট্য নির্দেশক আহমেদ হোসেন, লেখক ও সাংবাদিক বিদ্যুত সরকার, বাংলা মেইল সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু, এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলি, এসএডব্লিউআরও নির্বাহী পরিচালক সুলতানা জাহাঙ্গীর, নাট্যগুরু অরুণা হায়দার, আবাকানের সাধারণ সম্পাদক হাশমত আরা চৌধুরী (জুঁই), আজকাল সম্পাদক ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি, প্রগ্রেস সেন্টারের পরিচালক ডা. মমিন, সংগীত শিল্পী কালা চাঁদ, সংগীত শিল্পী সোহেল ইমতিয়াজ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সম্পাদক ও সমাজ সংগঠক ইলিয়াস খান, ফায়েজুল করিম, আবাকানের সাবেক সাধারণ সম্পাদক ও বিক্রমপুর অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ আবুল বাশার, ডেনফোর্থ ইসলামিক সেন্টারের পরিচালক এনামুল হক, সুলতানা হক বাবলী, সেলিনা ভুঁইয়া, অলিউর রহমান, হাসিবুল করিম প্রমুখ।

এসএসএইচ

Link copied