হোয়াটসঅনে পূজা উৎসব উদযাপন

Dhaka Post Desk

প্রবাস ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ০২:০৮ পিএম


হোয়াটসঅনে পূজা উৎসব উদযাপন

প্রতিবছরের মতো এবারও পূজা উৎসব উদযাপিত হলো হোয়াটসঅনে। মহামারির এ সময়ে ‘হোয়াটসঅন’ মানব জীবনের উদারতা, মহানুভবতাকে সময় সম্মান জানিয়ে ভার্চুয়ালি এ আয়োজন করেছে।

হোয়াটসঅন পূজা উৎসব ২০২১-এর এ অনুষ্ঠানটি ভার্চুয়ালি লাইভ অনুষ্ঠিত হয়েছে। হোয়াটসঅন মিউজিক অ্যাকাডেমি বাংলাদেশ ও ইউনাইটেড কিংডম টিমের সহায়তায় এ উৎসবের আয়োজন করা হয়। এতে জনপ্রিয় তারকারাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী অবন্তি সিথি। প্রোগ্রামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অবন্তি সিথি। জন্মভূমিকে জলবায়ু বিপর্যয়ের হাত থেকে বাঁচানোর জন্য প্রত্যেককে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তার চমৎকার গান উৎসবের আমেজ আরও বাড়িয়ে দেয়।

হোয়াটসঅন মিউজিক অ্যাকাডেমির শিক্ষক অনুপম চক্রবর্তী বলেন, হোয়াটসঅনের এমন উদ্যোগে আমি খুবই আনন্দিত। আশা রাখি সামনে হোয়াটসঅন আরও এগিয়ে যাবে।

এছাড়াও সাদিয়া শামা, চৈতি দাস ও কাকলী মনিও অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

রোকনের অসাধারণ বাঁশির সুরে আরও প্রাণবন্ত হয়ে উঠে অনুষ্ঠানটি। আরও উপস্থিত ছিলেন- তিন নবীন তারকা ইধিকা, তাশফিয়া ও নয়ন। গান আড্ডায় প্রাণবন্ত হয়ে ওঠে পূজার আয়োজন। হোয়াটসঅনের ছাত্রবৃন্দ, শিক্ষক অনুপম চক্রবর্তী এবং ইউকে টিম থেকে কলিন অংশগ্রহণ করেন প্রোগ্রামটিতে। সর্বশেষ আকর্ষণ ছিল হোয়াটসঅন টিমের বিশেষ আয়োজন- কোরাস পরিবেশনে মাধ্যমে শেষ হয় উৎসব।

হোয়াটসঅন ম্যাগাজিন ডিরেক্ট স্যাম আলিম বলেন, হোয়াটসঅনের মূল্য লক্ষ্য হলো মানবতার পক্ষে কাজ করা। আমরা একত্বতা, মানবতা, ধর্মবর্ণ নির্বিশেষে সকলে মিলেমিশে কাজ করায় বিশ্বাসী। বিশ্বের এ অবস্থায় জলবায়ু বিপর্যয় রোধে, আমদের পরিবেশকে বাঁচাতে সকলের এগিইয়ে আসতে হবে। আমি বিশ্বাস রাখি, সবাই মিলে এগিয়ে এলে তা সম্ভব।

মাতৃভূমিকে বাঁচাও স্লোগান নিয়ে হোয়াটসঅনের এবারের পূজা ২০২১ আয়োজন। আরও সুন্দর পৃথিবী, সুন্দর করে বাঁচানোর জন্য পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে এটাই ছিল হোয়াটসঅন পূজা ফেস্টিভালের মূলমন্ত্র।

এসএসএইচ

Link copied