কুয়েতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত

২৫ অক্টোবর ২০২১, ০৭:৩৯ এএম


কুয়েতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কুয়েতে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট ও স্কুল স্টুডেন্টস ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ক্রীড়া অঙ্গন ও ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে শুক্রবার (২২ অক্টোবর) কুয়েত সিটির দাসমা স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

রাষ্ট্রদূত বলেন, চুক্তি সইয়ের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জিত হয়নি। অসংখ্য ত্যাগ আর রক্তের বিনিময়ে পাওয়া এ স্বাধীনতা। দেশে স্বাধীনতা ও সাংস্কৃতিক সম্পর্কে প্রবাসে বেড়ে ওঠা ছেলেমেয়েদের ধারণা ও শিক্ষা দিতে অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। তিনি আরও বলেন, দেশের জন্য কাজ করতে টাকা বা বড় পদ-পদবির দরকার হয় না। যে যার অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করা সম্ভব।

খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জালালাবাদ অ্যাসোসিয়েশন স্পোর্টিং ক্লাব এবং রানারআপ হয় সুয়েখ বাংলা স্পোর্টিং ক্লাব। স্কুল শিক্ষার্থীদের অন্য আরেকটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় আমরাই ফুটবল টিম এবং রানারআপ হয় বাংলাদেশ ইয়ং ব্যাচ (গ্রুপ এ)। দুই দলে সর্বমোট ৩২টি প্রবাসী বাংলাদেশিদের টিম অংশ নেয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- ডিফেন্স এটাসি আবু নাসের, শ্রম কাউন্সিলর আবুল হোসেন, প্রথম সচিব দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা ইকবাল আখতার, রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী জিহোন ইসলামসহ কুয়েতে বিভিন্ন শ্রেণিপেশার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিসহ প্রবাসী বাংলাদেশিরা।

এসএসএইচ

Link copied