বাংলাদেশি প্রকৌশলী নিয়োগ দিতে চায় মালয়েশিয়ার পেনাং

Dhaka Post Desk

আহমাদুল কবির, মালয়েশিয়া

১২ নভেম্বর ২০২১, ০৩:১৫ পিএম


বাংলাদেশি প্রকৌশলী নিয়োগ দিতে চায় মালয়েশিয়ার পেনাং

মালয়েশিয়ার পেনাং রাজ্যের ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে প্রকৌশলী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার পেনাং রাজ্যে ৮ নভেম্বর (সোমবার) পেনাংয়ের চাইনিজ চেম্বার অব কমার্সের (পিসিসিসি) ব্যবসায়িক নেতৃবৃন্দের সঙ্গে সভা করেন এবং ৯ নভেম্বর পেনাংয়ের ফেডারেশন অব মালয়েশিয়ান ম্যানুফ্যাকচারার্সের (এফএমএম) উচ্চপর্যায়ের প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে উভয় ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ বাংলাদেশ থেকে সাধারণ কর্মী ও প্রকৌশলী নিয়োগে আগ্রহ ব্যক্ত করেন।  

পেনাংয়ের চাইনিজ চেম্বার অব কমার্সের (পিসিসিসি) প্রেসিডেন্ট দাতো সেরি হং ইয়েম ওয়াহ বলেন, পেনাং রাজ্য ইলেকট্রনিকস সেক্টর নির্ভর। রাজ্য সরকার পেনাংয়ে ২০টির মতো মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে। এ সব প্রজেক্টেও প্রকৌশলীর চাহিদা ব্যাপক। তিনি প্রকৌশলী নিয়োগে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা কামনা করলে হাইকমিনার সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। 

Dhaka Post

পেনাংয়ের ফেডারেশন অব মালয়েশিয়ান ম্যানুফ্যাকচারার্সের (এফএমএম) সভায় এফএমএম-এর চেয়ারম্যান দাতো জিমি সি. কে. অং বলেন, পেনাংয়ের শিল্প প্রতিষ্ঠানে দক্ষ ও অদক্ষ উভয় প্রকারের বিদেশি শ্রমিকের অভাব রয়েছে। তিনি বাংলাদেশের শ্রমিকদের কর্মঠ ও নিষ্ঠাবান বলে উল্লেখ করেন।  

ব্যবসায়িক নেতৃবৃন্দকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে হাইকমিশনার গোলাম সারোয়ার বলেন, বাংলাদেশে প্রতিবছর হাজার হাজার মেধাবী প্রকৌশলী চাকরির জন্য তৈরি হচ্ছে। তাছাড়া তিনি মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্য থেকে যোগ্যতাসম্পন্নদের নিয়োগের বিষয়ে সহায়তার প্রতিশ্রুতি দেন। 

পিসিসিসি ও এফএমএম-এর ব্যবসায়িক নেতৃবৃন্দ এবং বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান ও পেনাংয়ে নিযুক্ত বাংলাদেশের অনারারী কনসাল দাতো শেখ ইসমাইল উপস্থিত ছিলেন।

এইচকে

Link copied