কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত

২৩ নভেম্বর ২০২১, ০৭:২২ এএম


কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে কুয়েতের সুবহান সেনানিবাসের বিএমসি সদর দফতর প্রাঙ্গণে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট টু কুয়েতের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়।

রোববার (২১ নভেম্বর) আয়োজিত এ অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এছাড়া কুয়েত সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাশে, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা এবং কুয়েতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

dhakapost

অনুষ্ঠানের শুরুতে কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মজিদ, এনডিসি, পিএসসি, জি স্বাগত বক্তব্য রাখেন। এরপর বাংলাদেশের রাষ্ট্রদূত সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য এবং বাংলাদেশ ও কুয়েতের মধ্যে গৌরবময় বন্ধুত্বপূর্ণ ইতিহাসের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন।

দিবসটিতে বিএমসির সদস্যরা মনোমুগ্ধকর ব্যান্ড প্রদর্শনী, মনোজ্ঞ শরীর চর্চা ও কুচকাওয়াজ আমন্ত্রিত অতিথিদের মনোমুগ্ধ করে। পাশাপাশি ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার ওপর একটি দর্শনীয় চিত্র প্রদর্শনীরও আয়োজন করা হয়, যা আমন্ত্রিত অতিথিদের জন্য ছিল একটি বিশেষ আকর্ষণ। অন্যদিকে বিশেষ এ দিনটিকে স্মরণীয় করার জন্য বিএমসি ম্যাগাজিন-২০২১ এর মোড়ক উন্মোচন করা হয়।

এসএসএইচ

Link copied