মালয়েশিয়ায় রিক্যালিব্রেশন কর্মসূচির অধীনে কর্মী নিয়োগের আহ্বান

Dhaka Post Desk

আহমাদুল কবির, মালয়েশিয়া

০১ ডিসেম্বর ২০২১, ০৫:৪৫ এএম


মালয়েশিয়ায় রিক্যালিব্রেশন কর্মসূচির অধীনে কর্মী নিয়োগের আহ্বান

মালয়েশিয়ার নিয়োগকর্তাদের অবিলম্বে রিক্যালিব্রেশন কর্মসূচির অধীনে বিদেশিকর্মী নিয়োগের আহ্বান জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন। চলমান রিক্যালিব্রেশন কর্মসূচির (আরটিকে) অধীনে নিবন্ধিত ২ লাখ ৮০ হাজার ৮৮ বিদেশিকর্মী নিয়োগের জন্য নিয়োগকর্তাদের দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট নিয়োগকর্তাদের অবিলম্বে আরটিকে প্রোগ্রামের অধীনে নিবন্ধিত এবং বৈধ বিদেশিকর্মী হিসেবে তালিকাভুক্তদের নিয়োগের আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দেখতে চাই যে তাদের (বিদেশিকর্মী) সবাই আমাদের দেশে নিযুক্ত আছেন ও একটি বৈধ পিএলকেস (অস্থায়ী কর্মসংস্থান ভিজিট পাস) রয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার আন্তর্জাতিক বিমানবন্দরে (কেএলআইএ) প্রবাসী পরিষেবা বিভাগ (ইএসডি) স্যাটেলাইট সেন্টার (ইএসসি) চালুর সময় সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, রিক্যালিব্রেশন প্রোগ্রামের অধীনে নিবন্ধিত ২ লাখ ৮০ হাজার ৮৮ বিদেশিকর্মীদের মধ্যে এক লাখ ২০ হাজারের বেশি বৃক্ষরোপণ খাতে নিবন্ধিত এবং সংখ্যাটি শুধুমাত্র মালয়েশিয়ার বৃক্ষরোপণ খাতে প্রয়োজনীয় শ্রমের ২০ থেকে ৩০ শতাংশের মধ্যে প্রতিনিধিত্ব করে।

হামজাহ জয়নুদিন বলেছেন, সরকার ৩২ হাজার বিদেশিকর্মীকে বিশেষ ছাড় দিয়ে বৃক্ষরোপণ খাতে বিশেষ করে তেলের পামের চাহিদা মেটাতে কাজে লাগাতে সম্মত হয়েছে। এখান বাগানের জন্য ৩২ হাজার কর্মী যথেষ্ট নয়, আরও শ্রমিক প্রয়োজন। 

৩২ হাজার বিদেশিকর্মী আনার ঘোষণা দেওয়ার এক মাসের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো কোনো কর্মী আসেনি জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ওএফ

Link copied