আমিরাতে চকরিয়া প্রবাসী ফোরামের কেন্দ্রীয় সম্মেলন

Muhammed Abdullah Al Mamun

০৭ ডিসেম্বর ২০২১, ০৫:৫২ এএম


আমিরাতে চকরিয়া প্রবাসী ফোরামের কেন্দ্রীয় সম্মেলন

সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত সংগঠন চকরিয়া প্রবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার শারজাহ বাংলা বাজারস্থ নুর আল হেলাল রেস্টুরেন্ট অ্যান্ড কনভেনশন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি হুমায়ূন ইসহাক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় উপদেষ্টা জনাব শফিউল্লাহ চৌধুরী।

কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাফেজ মোহাম্মদ উসমান গনির কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এতে উদ্বোধনী বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব এস. মিনার চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ ঈসা, কেন্দ্রীয় সহ-সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দিন, মোহাম্মদ হোছাইন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূট্টু ও মহি উদ্দীন বাবুল। 

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসাইন ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এম. ইকবাল হোসাইন,  সাংবাদিক গিয়াস শিকদার সহ আরও অনেকে।

উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের ৭টি শাখা কমিটির সদ্য মনোনীত সম্মানিত দায়িত্বশীল নেতারা। উক্ত কেন্দ্রীয় সম্মেলনে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্মেলনে মোহাম্মদ হোছাইনকে সভাপতি ও মোহাম্মদ শফিউল আজমকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট উম্মুল কুইন শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ বেলাল উদ্দীনকে সভাপতি ও আবু ছিদ্দীক আনছারীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট ফুজিরা শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ জাহাঙ্গীর আলম কে সভাপতি ও মোহাম্মদ রশিদ আহমদ কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট শারজাহ শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা।

এছাড়া মোহাম্মদ ইয়াছিন আরফাতকে সভাপতি ও মৌলানা আব্দুল মান্নান কে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বৃহত্তর দুবাই দক্ষিণ শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয় ।

মোহাম্মদ ঈসা কে সভাপতি ও মোহাম্মদ কাইয়ুম উদ্দিন কে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বৃহত্তর দুবাই উত্তর শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

এছাড়াও ৪৬ সদস্য বিশিষ্ট বৃহত্তর আজমান উত্তর শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। ৩৫ সদস্য বিশিষ্ট বৃহত্তর আজমান দক্ষিণ শাখার ১ বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

আইএসএইচ

Link copied