আমিরাতে এডুকেশন সেমিনার অনুষ্ঠিত

Muhammed Abdullah Al Mamun

২৫ জানুয়ারি ২০২২, ০৭:২১ এএম


আমিরাতে এডুকেশন সেমিনার অনুষ্ঠিত

আমিরাতে গ্লোবাল সিটিজেন এডুকেশন ইনকরপোরেশনের এডুকেশন সেমিনার ২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ জানুয়ারি) আজমানের নতুন স্পাইসি হাউজ রেস্টুরেন্টের হলরুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে বাংলাদেশ এবং আমিরাত থেকে কানাডাতে অবস্থিত ওয়েস্টফিল্ড স্কুল, ইউ.এস.সি.এ একাডেমি কানাডিয়ান ইন্টারন্যাশনাল হাই স্কুল এবং কানাডার অন্যান্য স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে কীভাবে ভর্তি হওয়া যায় এ বিষয়ের ওপর তথ্য নির্ভর বক্তব্য রাখেন গ্লোবাল সিটিজেন এডুকেশনের সি ইউ রিজুয়ান আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশি অনেক ছাত্রছাত্রী ভালো স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার যোগ্যতা রাখে। সেসব ছাত্রছাত্রীরা দেশের সম্পদে পরিণত হতে পারে। যাতে কানাডার মতো দেশে গিয়ে তারা লেখাপড়া করার সুযোগ নিতে পারে, সেজন্য কিভাবে নেবে সে বিষয়ের ওপর আজকের এ এডুকেশন সেমিনার করা হয়েছে।

রিজুয়ান আহমেদ আরও বলেন, কানাডাতে ছাত্রছাত্রীদের লেখাপড়ার এ সুযোগটি আমরা করে দেব। এতে ছাত্রছাত্রীদের বাবা-মায়েরাও সন্তানের কারণে কানাডাতে যাওয়ার সুযোগটি নিতে পারবেন।

তিনি জানান, বাংলাদেশ, জাপান, মালেশিয়াসহ বিভিন্ন দেশ থেকে ছাত্রছাত্রীরা কানাডা যাচ্ছে লেখাপড়ার জন্য। তবে যেকোনো দেশের ছাত্রছাত্রী হোক না কেন, ইউএই থেকে কানাডাতে লেখাপড়া করার আবেদনটি খুব সহজ হয় এবং এটি দ্রুত করা যায়। তবে কেউ বাংলাদেশ থেকেও যদি কানাডাতে লেখাপড়ার জন্যে যেতে চায় তাহলে সেই সুযোগও করে দেওয়া হবে বলে জানান তিনি।

এডুকেশন সেমিনারে আরও বক্তব্য রাখেন শ্রম সচিব ফকির মো. মনোয়ার হোসেন এবং প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা কাজী ফয়সাল। এতে প্রবাসে অবস্থানরত ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এসএসএইচ

Link copied