মডেল মসজিদের নান্দনিকতা দেখুন ছবিতে

Dhaka Post Desk

ধর্ম ডেস্ক

১০ জুন ২০২১, ১৪:৫৫


মডেল মসজিদের নান্দনিকতা দেখুন ছবিতে

মডেল মসজিদের নান্দনিক ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন। মোট ৫৬০টি মডেল মসজিদ দেশের বিভিন্ন উপজেলায় নির্মাণ করা হবে। বাংলাদেশের বাস্তবতায় মসজিদগুলোর নির্মাণ প্রশংসনীয় ও সাধুবাদযোগ্য।

মডেল মসজিদগুলো দেখতে বেশ নান্দনিক ও আধুনিক সুবিধাসম্পন্ন।

বৃহস্পতিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে মসজিদগুলো উদ্বোধন করেন তিনি।

ইসলাম প্রচারে ও মুসলিম সংস্কৃতি বিকাশে এই মসজিদগুলো জোরালো ভূমিকা রাখবে বলে মনে করছেন আলেম-ওলামা ও বিশেষজ্ঞরা।

মুজিববর্ষ উপলক্ষে, ধর্মীয় ভুল ব্যাখ্যা দূর করে ইসলামের সঠিক বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার দেশব্যাপী মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে।

জানা গেছে, সেপ্টেম্বরে দ্বিতীয় ও ডিসেম্বরে তৃতীয় পর্যায়ে আরও ৫০টি মসজিদ উদ্বোধন করা হবে।

ইসলামের আদর্শের সঙ্গে মিল রেখে এবং জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে এই ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কথা চিন্তা করেন।

বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছরের শেষ নাগাদ আরও ১০০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের এই মডেল মসজিদের মাধ্যমে ইসলামের বাণী প্রচার হবে। ইসলামিক সংস্কৃতি প্রচার হবে। ইসলামের মর্মবাণী দেশ বিদেশের সকল ধর্মের মানুষ উপলব্ধি করতে পারবে সেই দিকেই আমাদের খেয়াল রাখতে হবে।

Link copied