এক ম্যাচ খেলেই আবার ছিটকে গেলেন নাঈম

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২০ মে ২০২২, ১০:৫২ এএম


এক ম্যাচ খেলেই আবার ছিটকে গেলেন নাঈম

মেহেদী হাসান মিরাজের চোট নাঈম হাসানকে ১৫ মাস পর জাতীয় দলে ফেরার সুযোগ করে দিয়েছিল। শ্রীলঙ্কার বিপক্ষে ফিরেই চট্টগ্রাম টেস্টে নিজের জহর দেখিয়েছেন এই অফ স্পিনার। প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ছয় উইকেট নিয়েছিলেন। তবে এক ম্যাচ খেলেই আবারও দল থেকে ছিটকে পড়লেন তিনি। 

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন নাঈম। চোট নিয়েই বোলিং চালিয়ে যান তিনি। বৃহস্পতিবার ম্যাচ শেষে এক্স-রে করানোর পর জানা গেছে, নাঈমের আঙুল ভেঙে গেছে। এজন্য ঢাকা টেস্টের দল থেকে ছিটকে গিয়েছেন ২২ বছর বয়সী এই স্পিনার। নাঈমের বদলি হিসেবে এখনো কারও নাম ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। ঘোষিত দলে তেমন কোনো চমক না থাকলেও চোটের কারণে বাদ পড়েছিলেন পেসার শরিফুল ইসলাম।

আগামী ২৩ মে থেকে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজের দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

একনজরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

টিআইএস/এইচএমএ

Link copied