মানসিক অস্বস্তির কারণে পরিবারের কাছে যেতে চান সাকিব!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১০ জুন ২০২১, ২০:১৫


মানসিক অস্বস্তির কারণে পরিবারের কাছে যেতে চান সাকিব!

অডিও শুনুন

মানসিকভাবে অস্বস্তিতে ভুগছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে পারফরম্যান্সের অবনতির অন্যতম কারণও নাকি এটিই। শিগগিরই তিনি যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যেতে চান। ঢাকা পোস্টকে এমনটিই জানিয়েছেন ঢাকা প্রিমিয়ার লিগে তার ক্লাব মোহামেডানের এক কর্মকর্তা। 

নিষেধাজ্ঞার কারণে গত বছর ঢাকা প্রিমিয়ার লিগের কোনো দলে ছিলেন না সাকিব। স্থগিত হওয়া ওই টুর্নামেন্ট এবার হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। এবারের ডিপিএলের জন্য তাকে দলে ভেড়ায় ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। 

তবে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি এই অলরাউন্ডার। মোহামেডানের হয়ে ছয় ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে ৭১ রান করেছেন তিনি। তার মধ্যে দুইবারই আউট হয়েছেন শূন্য রানে। সাকিবের এমন পারফরম্যান্সের পেছনে অন্যতম কারণ মানসিক অস্বস্তি, এমনটি জানিয়েছে কয়েকটি সূত্র।

আইপিএল, শ্রীলঙ্কা সিরিজ ও ডিপিএল মিলিয়ে দীর্ঘদিন ধরেই পরিবার থেকে দূরে রয়েছেন সাকিব। জানা গেছে, চলতি ডিপিএল ছেড়ে মাঝপথেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে চলে যেতে পারেন এই অলরাউন্ডার। বিষয়টি না জানার কথা বললেও এই তারকার মানসিক অস্বস্তিতে থাকার বিষয়টি স্বীকার করেছেন মোহামেডানের ক্রিকেট কমিটির প্রধান মাসুদুজ্জামান। 

ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘এরকম কথা আমিও শুনেছি আপনাদের মতো (সাকিবের চলে যাওয়ার)। ও একটু অস্থির হয়ে আছে, ফ্যামিলিকে মিস করছে। আমাদের বুঝতে হবে। একটা লোক যদি মানসিকভাবে অস্বস্তিতে থাকে তার কাছে আপনি ভালো পারফরম্যান্স আশা করতে পারেন না।’ 

তিনি আরও বলেন, ‘কেউ মানসিক অশান্তিতে থাকলে আপনি তার কাছে ভালো কিছু চাইবেন, সেটা আসলে হবে না। আমি শুনেছি ও চলে যাবে কিন্তু আমার কাছে সরাসরি বলেনি।’

সামনেই বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ত সূচি আছে। আছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। ব্যাট হাতেও নিজের পারফরম্যান্সে হতাশ করছেন সাকিব। সবকিছু মিলিয়ে এখন পরিবারের সঙ্গে সময় কাটাতে চান এই অলরাউন্ডার। তার যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়া অনেকটাই নিশ্চিত বলে জানা গেছে। 

এমএইচ/জেএস

Link copied