সিরিজ জেতার স্বপ্ন ভেঙে জিম্বাবুয়ে অলআউট ৭০ রানে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২১ জানুয়ারি ২০২২, ১০:০০ পিএম


সিরিজ জেতার স্বপ্ন ভেঙে জিম্বাবুয়ে অলআউট ৭০ রানে

আগের ম্যাচে দারুণ জয় এসেছিল। শেষটিতেও শ্রীলঙ্কার ভালো শুরুর পর সেটি থামিয়ে দেওয়া গেছে। তাতে নিশ্চয়ই স্বপ্নও ডানা মেলেছিল সিরিজ জেতার। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় আর সেটি করা হলো না জিম্বাবুয়ের। 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে শুক্রবার মাঠে নামে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। আগে ব্যাট করে জিম্বাবুয়ের সামনে ৯ উইকেট হারিয়ে ২৫৪ রানের লক্ষ্য দেয় স্বাগতিক শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ২৪ ওভার ৪ বল ব্যাট করে মাত্র ৭০ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। ম্যাচ হেরেছে ১৮৪ রানের ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে ৮০ রানের উদ্বোধনী জুটি এনে দেন পাথুম নিশাঙ্কা ও কুশাল মেন্ডিস। ৫১ বলে ৩৬ রান করে কুশাল আউট হলে এই জুটি ভাঙে। আরেক ওপেনার নিশাঙ্কা অবশ্য ফিফটি তুলে নেন। ৬৬ বলে ৫৫ রান করে তিনি সাজঘরে ফেরেন রান আউট হয়ে।

পরের দিকের ব্যাটসম্যানরা নিজেদের ইনিংস লম্বা করতে পারেননি। ৫৬ বলে ৫২ রান করা চারিথ আশালাঙ্কার ব্যাটে ভর করে ২৫৪ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের পক্ষে ২ উইকেট নেন রিচার্ড এনগোরবা। 

লঙ্কানদের জবাব দিতে নেমে শুরু থেকেই চাপে ছিল জিম্বাবুয়ে। ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কের কোটায় নিতে পেরেছেন কেবল দুজন। ২৩ বলে ১৯ রান করেন ইনিংস উদ্বোধনে নামা তাকুদজওয়ানাশে কাইতানো। ৪৬ বলে ১৫ রান আসে রায়ান বার্লের ব্যাটে।

আর কেউই নিজেদের সংগ্রহ দুই অঙ্কের ঘরে নিতে পারেননি। ৭০ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। ৭ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে ৪ উইকেট নেন জেফরি ভেন ডারসি। 

এমএইচ

Link copied