ব্রাভোর সাহায্যে ব্রাভোকে ছুঁলেন সাকিব

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০৫:২৪ পিএম


ব্রাভোর সাহায্যে ব্রাভোকে ছুঁলেন সাকিব

টি-টোয়েন্টি ক্রিকেটে এতদিন ৫ হাজারের বেশি রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের একমাত্র মালিক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। আজ (সোমবার) সেই ব্রাভোর সাহায্য নিয়ে তাকেই ছুঁলেন সাকিব আল হাসান। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁলেন টাইগার অলরাউন্ডার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বরিশালের হয়ে ঢাকার বিপক্ষে খেলতে নেমে এমন অর্জনের মালিক বনে যান সাকিব। ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহর ক্যাচ ধরে সাকিবকে ৪০০ উইকেটের কোটায় স্বাগত জানালেন ব্রাভো। সঙ্গে স্বীকৃত টি-টোয়েন্টিতে সাকিব এখন ৪০০ বা তার বেশি উইকেট নেওয়া পঞ্চম বোলার।

৪৭ রান করা মাহমুদউল্লাহ আগের বলটিতেই ছক্কা মেরেছিলেন সাকিবকে। পরের বলে কাভারের উপর দিয়ে তুলতে গিয়ে ব্রাভোর হাতে ক্যাচ দেন। একই ম্যাচে উইকেট পেয়েছেন সাবেক উইন্ডিজ অলরাউন্ডারও। ৫১৪ ম্যাচে তার সংগ্রহ ৫৫৫ উইকেট। 

ব্রাভো ছাড়া আর কোন বোলারেরই পাঁচশ উইকেট নেই। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪৪ ম্যাচে ৪৩৫ উইকেট নিয়েছেন ইমরান তাহির। তৃতীয় অবস্থানে ৩৮৩ ম্যাচে ৪২৫ উইকেট নেয়া সুনিল নারাইন। সাকিবের ওপরে আছেন ৩০০ ম্যাচে ৪২০ উইকেট নেওয়া রশিদ খান। সাকিব এই রেকর্ড বইতে ঢুকতে সময় নিলেন ৩৫৪ ম্যাচ।

টিআইএস/এটি

Link copied