রিয়াল মাদ্রিদের কাছে আবারও ‘হারল’ পিএসজি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ মে ২০২২, ০৯:৩৭ পিএম


রিয়াল মাদ্রিদের কাছে আবারও ‘হারল’ পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে সেদিন মাত্র ৩০ মিনিটের দূরত্বে ছিল পিএসজি। তবে পরের ১৭ মিনিটে তিন গোল করে পিএসজিকে সে পথ থেকে ছিটকে দেয় রিয়াল মাদ্রিদ। সেই হারের ক্ষত এখনো শুকায়নি ফরাসি চ্যাম্পিয়নদের। এরই মধ্যে রিয়ালের কাছে আবারও হেরেছে পিএসজি। এবার অবশ্য লড়াইটা মাঠের নয়, বরং তার চেয়ে ঢের বেশি গুরুত্বপূর্ণ কিছুর। নিজ দলের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে ধরে রাখার লড়াইয়ে ‘হেরে গেছে’ দলটি, ফরাসি তারকা যোগ দিতে চলেছেন রিয়াল মাদ্রিদে।

পিএসজির সঙ্গে এমবাপের চুক্তিটা শেষ কয়েকদিন পরই। এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। সেটা যেন না হয়, সে চেষ্টাটা বহুদিন ধরেই করে আসছে ফরাসি দলটি। ইতিহাসে সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড়ও বানিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিল পিএসজি, তবে তাতেও মন গলছে না এমবাপের।

গেল রাতে মার্কা জানিয়েছে, পিএসজির বিশাল বেতনের অঙ্ক পায়ে ঠেলে এমবাপে যোগ দিচ্ছেন মাদ্রিদে। সব পরিস্থিতি দেখে ইতোমধ্যেই হার মেনে গেছে পিএসজি, ফলে আরও একটা লড়াইয়ে পিএসজির বিপক্ষে জিতল রিয়াল মাদ্রিদ।

কিলিয়ান এমবাপের সঙ্গে চুক্তির কথা প্রায় পাকা রিয়ালের। তবে ফরাসি এই তারকার সঙ্গে চুক্তির অনেক খুঁটিনাটি বিষয়ে কথা বাকি আছে দলটির। তবে ইএসপিএন জানাচ্ছে, সেসব এমবাপের রিয়ালে যোগ দেওয়ার পথে কাঁটা হয়ে দাঁড়াবে না আদৌ। 

ইএসপিএনের খবর, গেল সপ্তাহেও পিএসজি এমবাপেকে রেখে দেওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী ছিল। লিগ আঁর বর্ষসেরা হয়েছিলেন টানা তৃতীয় বারের মতো, যাতে তিনি ভোট পেয়েছিলেন নিজের বন্ধু-সতীর্থদেরই। 

এর আগে পরে পিএসজিও নানা চেষ্টা করেছে ২৩ বছর বয়সী এই তারকাকে মানিয়ে দলে রেখে দেওয়ার জন্য। বিশাল অঙ্কের চুক্তির প্রস্তাব করেছিল এমবাপেকে, আগামী মৌসুমে আরও ভালো স্কোয়াড দেওয়ার অঙ্গীকারও জানিয়েছিল, এমনকি অধিনায়কের বাহুবন্ধনী পরিয়ে দিতে চেয়েছিল।

এমনকি খেলোয়াড়ের ১০০ ভাগ ইমেজ রাইটস দিয়ে দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল পিএসজির পক্ষ থেকে, উল্লেখ্য ইতিহাসে এখন পর্যন্ত কোনো ক্লাব থেকে সবচেয়ে বেশি ইমেজ রাইট পেয়েছেন রোনালদো, সেটাও ৬০ শতাংশ! তার চেয়েও অনেক বেশি দেওয়ার কথা পিএসজি বলেছিল এমবাপেকে। তবে সেটাও এমবাপেকে রিয়ালে যোগ দেওয়া থেকে রুখতে পারেনি। 

এত কিছুর পরেও এমবাপে রিয়ালেই যোগ দিচ্ছেন, তার কারণ হিসেবে তার স্বজনরা ইএসপিএনকে জানাচ্ছেন, তিনি কখনোই অর্থের পেছনে ছোটেননি, রিয়ালে খেলাটা তার শৈশবের স্বপ্ন; সে স্বপ্নটাই সত্যি হতে চলেছে, এমনটাই ভাবনা চলছে পিএসজিতে। 

গতকাল এমবাপে বলেছেন, তার সিদ্ধান্ত তিনি নিয়ে ফেলেছেন। সে সিদ্ধান্তটা যে রিয়াল মাদ্রিদ, সেটাই ফাঁস হয়ে গেছে ইউরোপীয় সংবাদ মাধ্যমে। আর পিএসজি হাল ছেড়ে দিয়েছে এ কারণেই।

এনইউ

Link copied