নেইমারের জায়গায় ৫০০ কোটি টাকায় স্টার্লিংকে নিচ্ছে চেলসি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৬ জুলাই ২০২২, ১১:২২ পিএম


নেইমারের জায়গায় ৫০০ কোটি টাকায় স্টার্লিংকে নিচ্ছে চেলসি

নেইমারের পিএসজি ছেড়ে প্রিমিয়ার লিগে যাওয়া নিয়ে কত কথা, কত গুঞ্জনই না ডালপালা মেলেছে শেষ দুই সপ্তাহে। প্রিমিয়ার লিগের দলগুলোর মধ্যে তার চেলসিতে যাওয়া নিয়েই কথা হচ্ছিল সবচেয়ে বেশি। তবে এক দলবদলে সে পথটা আপাতদৃষ্টিতে বন্ধই করে দিলো চেলসি। পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে ৫০০ কোটিরও কিছু বেশি টাকা দিয়ে দলে ভেড়াতে যাচ্ছে ইংলিশ উইঙ্গার রাহিম স্টার্লিংকে।

ম্যানসিটির সঙ্গে তার চুক্তি বাকি আছে এক বছর। আগামী জুনেই সিটিজেনদের সঙ্গে চুক্তি শেষ তার। সেই তাকেই দলে ভেড়াতে শেষ এক মাসে বেশ চেষ্টা করেছে চেলসি। শেষমেশ তাকে তাদের যোগ দেওয়ার জন্য রাজি করিয়েছে চেলসি। ফ্যাব্রিজিও রোমানো ও দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, স্টার্লিংয়ের এভাবে রাজি হওয়ার পেছনে কলকাঠি নেড়েছেন খোদ চেলসি কোচ থমাস টুখেল। তিনি নিজে যোগাযোগ করেছেন ইংলিশ এই স্ট্রাইকারের সঙ্গে। ক্লাবটিতে যোগ দিয়ে আয়ের দিক থেকে অন্যতম শীর্ষ খেলোয়াড় হতে যাচ্ছেন স্টার্লিং। 

শিগগিরই চুক্তি হতে যাচ্ছে দুই ক্লাবের মধ্যে। ইংলিশ সংবাদ মাধ্যমের খবর, দলবদলের অর্থটা হতে যাচ্ছে সাড়ে ৪ কোটি পাউন্ড বা ৫০০ কোটি টাকার কিছু বেশি। উল্লেখ্য, ২০১৫ সালে প্রায় কাছাকাছি অর্থ খরচ করেই লিভারপুল থেকে তাকে দলে ভিড়িয়েছিল সিটি। এরপর তিনি ক্লাবটিতে খেলেছেন ৩৩৯ ম্যাচ, করেছেন ১৩১ গোল। জিতেছেন চারটি প্রিমিয়ার লিগ শিরোপা, একটি এফএ কাপ আর তিনটি লিগ কাপ।

মূলত আর্লিং হালান্ডের সঙ্গে জুলিয়ান অ্যালভারেজের সিটিতে পাড়ি জমানো, সঙ্গে আক্রমণভাগে ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, রিয়াদ মাহরেজের উপস্থিতিই তার জায়গা সংকুচিত করে এনেছিল সিটিতে। সামনের মৌসুমে শুরুর একাদশে জায়গা পেতেই বেগ পেতে হবে ভেবেই সিটি ছাড়ছেন তিনি।

তার চেলসিতে পাড়ি জমানোর ফলে নেইমারের সেখানে যাওয়ার সম্ভাবনা কার্যত শেষই হয়ে গেছে। কারণ নেইমার যে জায়গায় খেলেন, সেই লেফট উইংয়েই খেলেন স্টার্লিং। ফলে পিএসজি যদি অগত্যা ছাড়েনই ব্রাজিলিয়ান এই তারকা, খুঁজে নিতে হবে অন্য ঠিকানা।

এনইউ

Link copied