স্বাগতিকদের ৫-০ গোলে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ব্রাজিল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ আগস্ট ২০২২, ০৭:১৫ পিএম


স্বাগতিকদের ৫-০ গোলে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ব্রাজিল

স্পেনের বিপক্ষে হোঁচট খেয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল ব্রাজিলের অনূর্ধ্ব-২০ নারী দল। গোলশূন্য ড্রয়ে আসর শুরু করলেও পরের দুই ম্যাচে দাপুটে জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সেলেসাওরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক কোস্টারিকাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠলেও একটা আক্ষেপ অবশ্য পোড়াচ্ছে ব্রাজিলকে। ৩ ম্যাচ থেকে স্পেনের সমান ৭ পয়েন্ট পেলেও এক গোলের ব্যবধানে পিছিয়ে থাকায় গ্রুপের শীর্ষস্থান হাতছাড়া হয়েছে তাদের। গ্রুপের রানারআপ হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিলের মেয়েরা।

আরও পড়ুন >> কাতার বিশ্বকাপ দেখা যাবে বাংলাদেশের যে চ্যানেলে

অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে ব্রাজিলের রেকর্ড খুব একটা স্বস্তির নয়। বিশ্ব ফুটবলের কুলীন দেশটি এখন পর্যন্ত একবারও ছুঁয়ে দেখতে পারেনি বয়সভিত্তিক এই আসরের শিরোপা। তবে এবারের আসরে বেশ আত্মবিশ্বাস সঙ্গী করেই খেলতে এসেছে তারা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে টানা সাত ম্যাচে জয় তুলে নিয়ে বিশ্বকাপে পা রেখেছিল ব্রাজিলের মেয়েরা। একে একে উরুগুয়ে, বলিভিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, কলম্বিয়া ও ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপে এসেছিল তারা। তবে আসরের প্রথম ম্যাচেই তাদের সেই টানা জয়ের রেকর্ডে যতি টানে স্পেন।

অবশ্য গ্রুপ পর্বে পরের ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ব্রাজিলের মেয়েরা। প্রিসিলা দা সিলভা এবং আলিন গোমেজের গোলে অজি প্রমীলা দলকে ২-০ ব্যবধানে হারায় তারা। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাফা লেভিসের জোড়া গোল, পাতি মালদানের, আলিন গোমেজ এবং মিলেনিনহার এক গোলে ৫-০ ব্যবধানে বড় জয় পায় তারা। এই জয়ে একদিকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় ব্রাজিলের, অন্যদিকে শূন্য হাতে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মধ্য আমেরিকার দেশ স্বাগতিক কোস্টারিকাকে।

আরও পড়ুন >> ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচ অবশেষে বাতিল

আগামী ২১ আগস্ট বাংলাদেশ সময় সকাল ৮টায় কোস্টারিকার এস্তাদিও নাসিওনালে কোয়ার্টার ফাইনালে আরেক লাতিন আমেরিকান দল কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

এইচএমএ

Link copied